Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Nupur Sharma

Nupur Sharma: নূপুর-মন্তব্য ঘিরে অশান্তিতে কত টাকার ক্ষতি? নবান্নকে হিসাব কষতে বলল হাই কোর্ট

হাওড়া-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তির ঘটনায় জেলাশাসকদের কাছে ক্ষতিপূরণের হিসাব চাইল কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ২০:৩৯
Share: Save:

হাওড়া-সহ রাজ্যের কয়েকটি জেলায় অশান্তির ঘটনায় ক্ষতির হিসাব চাইল কলকাতা হাই কোর্ট। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের নির্দেশ, সংশ্লিষ্ট জেলার জেলাশাসকদের ক্ষতির পরিমাণ খতিয়ে দেখতে হবে। তাঁরা ক্ষতিগ্রস্তদের একটি তালিকা করবেন। বিষয়টি ছয় সপ্তাহের মধ্যে রাজ্যকে রিপোর্ট আকারে আদালতে জমা দিতে হবে। একই সঙ্গে উচ্চ আদালত স্পষ্ট করে জানিয়েছে, অশান্তিতে ক্ষতিগ্রস্তরাও প্রশাসনকে নিজেদের ক্ষয়ক্ষতির হিসাব জানাতে পারবেন।

বিজেপির নিলম্বিত (সাসপেন্ডেড) মুখপাত্র নূপুর শর্মা বিতর্কিত মন্তব্যের জেরে এ রাজ্যের হাওড়া, নদিয়া-সহ কয়েকটি জেলায় প্রতিবাদ, বিক্ষোভ হয়। পথ অবরোধ, ভাঙচুর, অগ্নিসংযোগের মতো ঘটনা ঘটে। ওই ঘটনায় বেশ কয়েকটি জনস্বার্থ মামলা দায়ের হয় হাই কোর্টে। ক্ষতিপূরণের পাশাপাশি সোমবার উচ্চ আদালতের নির্দেশ, বেলডাঙা থানা ও পুরসভার সব সিসিটিভি ফুটেজ হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে জমা দিতে হবে। আগামী ২৮ জুলাই এই মামলার পরবর্তী শুনানি।

আরও পড়ুন:
আরও পড়ুন:

মামলাকারীর আইনজীবী সুস্মিতা সাহা দত্ত জানান, অশান্তির ঘটনায় কয়েক লাখ টাকার ক্ষতি হয়। রঘুদেবপুর এলাকায় বিজেপির কার্যালয় ভাঙচুর করা হয়। পুড়িয়ে দেওয়া হয় কয়েকটি বাড়ি ও দোকান। এই সব ঘটনায় ক্ষয়ক্ষতির হিসাব চেয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nupur Sharma Howrah Nabanna Kolkata High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE