Advertisement
০৮ অক্টোবর ২০২২
Partha Chatterjee

CBI Job Scam: বেআইনি ভাবে চাকরি? খতিয়ে দেখবে সিবিআই, পার্থের রক্ষীর আত্মীয়, বন্ধুদের নির্দেশ কোর্টের

পার্থের দেহরক্ষী বিশ্বম্ভর মণ্ডল তাঁর আত্মীয় ও পরিচিতদের বেআইনি ভাবে চাকরি পাইয়ে দিয়েছিলেন বলে অভিযোগ। তা-ই খতিয়ে দেখবে সিবিআই।

পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায়। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৯:৩২
Share: Save:

নিয়োগ দুর্নীতিতে জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষী বিশ্বম্ভর মণ্ডল বেআইনি ভাবে অন্তত ১০ জনকে চাকরি করে দিয়েছিলেন বলে সিবিআইয়ের দাবি। সেই ১০ জনকে আগেই মামলার পক্ষ করা হয়েছিল। বুধবার কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, ওই ১০ জনকে চাকরির সমস্ত নথিপত্র নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে সিবিআইয়ের অফিসে যেতে হবে। সেখানে সিবিআই খতিয়ে দেখবে তাঁরা আদৌ আইনি পথে চাকরি পেয়েছিলেন কি না।

প্রসঙ্গত, পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর, ময়না ও নন্দকুমার থানা এলাকার বাসিন্দা বিশ্বম্ভরের ১০ আত্মীয় এবং বন্ধু হুগলির বিভিন্ন প্রাথমিক স্কুলে শিক্ষকের চাকরি করেন। সিবিআইয়ের দাবি, ওই নিয়োগ হয়েছিল বেআইনি ভাবে। পার্থের দেহরক্ষীই তাঁদের চাকরি করে দিয়েছিলেন। বুধবার আদালত বংশীলাল মণ্ডল, দেবগোপাল মণ্ডল, রিনা মণ্ডল, অরূপ ভৌমিক, অঞ্জনা মণ্ডল, গায়ত্রী মণ্ডল, পূর্ণ মণ্ডল, ভীষ্মদেব মণ্ডল, সোমনাথ পণ্ডিত এবং অমলেশ রায়— এই ১০ জনকে ২৪ ঘণ্টার মধ্যে সিবিআইয়ের কাছে চাকরির নথি নিয়ে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে। এ দিন আদালতে হাজির ছিলেন অমলেশ রায়ও। তিনি আদালতে দাবি করেন, ওই তালিকায় তাঁর নাম থাকলেও, তিনি যোগ্যতাবলেই চাকরি পেয়েছেন। বিচারপতি তাঁকে বলেছেন, সিবিআইয়ের কাছে চাকরির সমস্ত নথি জমা দিতে। সিবিআই নথি খতিয়ে দেখে জানাবে অমলেশ-সহ ১০ জনের চাকরি আইনি পথে হয়েছিল কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.