Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Suvendu Adhikari

শুভেন্দুর বিরুদ্ধে করা সব এফআইআরে স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে দায়ের করা সমস্ত এফআইআরে স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট। শুভেন্দুর বিরুদ্ধে বিভিন্ন ঘটনায় মোট ২৬টি এফআইআর দায়ের করা হয়েছিল।

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে দায়ের করা সমস্ত এফআইআরে স্থগিতাদেশ।

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে দায়ের করা সমস্ত এফআইআরে স্থগিতাদেশ। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১২:৩৮
Share: Save:

জোড়া খুশির দিন শুভেন্দুর। গুজরাতে খুশির খবরের মধ্যেই কলকাতা হাই কোর্টের নির্দেশে স্বস্তি পেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর বিরুদ্ধে দায়ের করা সমস্ত এফআইআরে স্থগিতাদেশ দিল হাই কোর্ট। শুভেন্দুর বিরুদ্ধে বিভিন্ন ঘটনায় মোট ছাব্বিশটি এফআইআর দায়ের করা হয়েছিল। সবগুলির উপরই স্থগিতাদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে এই মামলার শুনানি হয়। সেখানেই এই স্থগিতাদেশ দিয়েছেন বিচারপতি।

তাঁর বিরুদ্ধে হয়ে চলা একের পর এক এফআইআরের বিরুদ্ধে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু। আদালতের কাছে তাঁর আবেদন ছিল, হয় এফআইআরগুলি খারিজ করে দেওয়া হোক, নয়তো অভিযোগের তদন্ত করুক সিবিআই। সেই মামলার শুনানিতে বিচারপতি রাজাশেখর মান্থার পর্যবেক্ষণ, শুভেন্দু রাজ্যের বিরোধী দলনেতা। তিনি মানুষের ভোটে নির্বাচিত। পুলিশ নিজে অথবা অন্য কারও নির্দেশে তাঁর বিরুদ্ধে একের পর এক অভিযোগ এনে জনগণের প্রতি বিরোধী দলনেতার কর্তব্য স্তব্ধ করার চেষ্টা করছে।

বস্তুত, শুভেন্দুকে রক্ষাকবচ দিয়েছিল আদালত। তার পরেও কী ভাবে এত এফআইআর তাঁর বিরুদ্ধে দায়ের হয়, সে বিষয়ে বিস্ময় প্রকাশ করেছেন বিচারপতি।

রাজ্যের কাছে এ বিষয়ে হলফনামা তলব করেছে হাই কোর্ট। ৬ সপ্তাহের মধ্যে সেই হলফনামা জমা দিতে হবে। তার পর আদালত সিদ্ধান্ত নেবে, অন্য কোনও সংস্থার হাতে এই মামলাগুলির তদন্তের ভার দেওয়া হবে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE