Advertisement
০২ মে ২০২৪
Recruitment Scam

নিয়োগ মামলায় দ্রুত চার্জ গঠন করা উচিত ইডির, মানিকের জামিনের মামলায় পরামর্শ হাই কোর্টের

বৃহস্পতিবার মানিকের মামলার শুনানিতে বিচারপতি ঘোষের প্রশ্ন, কী ভাবে মানিকের শুধু রেকারিং ডিপোজিট ফান্ডেই ৫৫ লক্ষ টাকা এল? আইনজীবী জানান, সম্পত্তির সবটাই চাকরি থেকে উপার্জিত।

image of high Court

বৃহস্পতিবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষের পরামর্শ, নিয়োগ দুর্নীতি মামলায় যতটা দ্রুত সম্ভব চার্জ গঠন করা উচিত ইডির। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৩ ২১:০৫
Share: Save:

নিয়োগ দুর্নীতি মামলায় ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট)-কে দ্রুত চার্জ গঠন করার পরামর্শ দিল কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষের পরামর্শ, নিয়োগ দুর্নীতি মামলায় যতটা দ্রুত সম্ভব চার্জ গঠন করা উচিত ইডির। বৃহস্পতিবার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের জামিনের মামলার পরিপ্রেক্ষিতে এই পরামর্শ দিয়েছেন বিচারপতি। যদিও জামিন মেলেনি তাঁর। আগামী সোমবার আবার এই মামলার শুনানি রয়েছে।

জামিনের আবেদন করে হাই কোর্টের দ্বারস্থ হন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক। বৃহস্পতিবার তাঁর মামলার শুনানিতে বিচারপতি ঘোষের প্রশ্ন, কী ভাবে মানিকের শুধু রেকারিং ডিপোজিট ফান্ডেই ৫৫ লক্ষ টাকা এল? মানিকের আইনজীবী জানান, সম্পত্তির সবটাই চাকরি থেকে উপার্জিত।

শুনানির শুরুতে মানিকের আইনজীবী জানান, তাঁর মক্কেলের বয়স ৬৭ বছর। বাইপাস সার্জারি হয়েছে। অভিযোগ, মানিক পর্ষদের সভাপতি পদে ১১ বছর থাকাকালীন, নিয়োগ নিয়ে কিছু অনিয়ম হয়েছে। এই তদন্তে ইডি পাঁচ বার ডেকেছিল তাঁকে। প্রতি বারই হাজিরা দিয়েছেন মানিক। গত প্রায় ২০০ দিন তিনি জেলে রয়েছেন। তাপস ঘোষ যে কয়েক কোটি টাকা দেওয়ার অভিযোগ করছেন, তা ভিত্তিহীন বলেও দাবি করেছেন আইনজীবী। তিনি জানিয়েছেন, তাপসের ডায়েরি থেকে মানিকের নাম পাওয়া যায়নি।

বিচারপতি ঘোষের প্রশ্ন, রেকারিং ডিপোজিটকে সাধারণত স্বল্প সঞ্চয় হিসাবে মনে করা হয়। সেখানে ৫৫ লক্ষ টাকা এল কী ভাবে? ১৫ বছর ধরে ৫০ হাজার টাকা দিলে তবে এই অঙ্কে পৌঁছবে। আগামী সোমবার এই মামলায় সওয়াল করবেন ইডির আইনজীবী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE