Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Calcutta High Court

কল্যাণময়ের জামিন নিয়ে সিবিআইয়ে অসন্তুষ্ট কোর্ট, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কাছে যাওয়ার পরামর্শ

সিবিআইয়ের উদ্দেশে বিচারপতি জয়মাল্য বাগচীর মন্তব্য, “এই মামলার বিচারপতির (বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়) কাছে যান। তিনি আপনাদের বুঝিয়ে দেবেন। আপনারা কিছুই করছেন না।”

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৩:৪৫
Share: Save:

মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের জামিন মামলায় সিবিআইয়ের ভূমিকায় বিরক্ত কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার সিবিআইয়ের আইনজীবীর উদ্দেশে একাধিক প্রশ্ন ছুড়ে দেয় বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি অজয়কুমার গুপ্তের ডিভিশন বেঞ্চ। সন্তোষজনক উত্তর না দেওয়ায় বিচারপতি বাগচীর মন্তব্য, “এই মামলার বিচারপতির (বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়) কাছে যান। তিনি আপনাদের বুঝিয়ে দেবেন। আপনারা কিছুই করছেন না। আপনাদের তদন্তকারী অফিসার কোথায়?” তারপরই কল্যাণময়ের নাম না করে বিচারপতির প্রশ্ন, “এই ব্যক্তির নির্দিষ্ট ভাবে ভূমিকা কী এই মামলায়।”

বিচারপতি বাগচীর সংযোজন, “বিষয়ের গুরুত্ব আগে সিবিআইয়ের নিজের একটু বোঝা উচিত। আমরা খুবই দুঃখিত যে এমন তদন্তকারীদের মুখোমুখি হতে হচ্ছে।” সিবিআইয়ের আইনজীবীর উদ্দেশে বিচারপতির আরও মন্তব্য, “তদন্তকারী অফিসারের সঙ্গে দয়া করে বসুন। বিষয়টি বোঝার চেষ্টা করুন। বুধবারের মামলার সঙ্গে এই মামলার সংযোগ কী, সেটার যুক্তিসঙ্গত ব্যাখ্যা চায় আদালত। সব কিছু এক ভাবে ধরলে হয় না।” আগামী ৪ জানুয়ারি অবধি মামলাটির শুনানি স্থগিত রাখা হয়।

এসএসসি দুর্নীতি মামলায় গত ১৫ সেপ্টেম্বর টানা জেরার পরে গ্রেফতার করা হয়েছিল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি কল্যাণময়কে। ২০১০ সাল থেকে টানা প্রায় ১০ বছর মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি থাকাকালীন শিক্ষক নিয়োগের দুর্নীতিতে কল্যাণময়ের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে সিবিআই অভিযোগ করে। এর আগে বিশেষ সিবিআই আদালত এবং হাই কোর্টে কল্যাণময়ের জামিনের আবেদন খারিজ হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Kalyanmoy Ganguly CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE