Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Calcutta High Court

প্রাথমিকের নিয়োগে অংশ নিতে পারবেন না উচ্চ প্রাথমিকের পার্শ্বশিক্ষকেরা, নির্দেশ ডিভিশন বেঞ্চের

বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, প্রাথমিক এবং উচ্চ প্রাথমিকের পার্শ্বশিক্ষকেরা প্রাথমিকের নতুন নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন। সেই নির্দেশ আংশিক খারিজ করল ডিভিশন বেঞ্চ।

Calcutta High Court’s division bench directed only primary’s para teachers can compete in primary recruitment

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৪:৩৯
Share: Save:

প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন না উচ্চ প্রাথমিকের পার্শ্বশিক্ষকেরা। তবে প্রাথমিকের পার্শ্বশিক্ষকেরা নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন। কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চের রায় আংশিক খারিজ করে দিয়ে বুধবার এমনটাই জানাল কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ।

গত ২১ নভেম্বর বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, প্রাথমিক এবং উচ্চ প্রাথমিকের পার্শ্বশিক্ষকেরা প্রাথমিকের নতুন নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন। ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন প্রাথমিকের কিছু চাকরিপ্রার্থী। আদালতে মামলাকারীদের বক্তব্য ছিল, উচ্চ প্রাথমিকের পার্শ্বশিক্ষকেরা নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিলে প্রতিযোগিতা আরও বাড়বে, সুযোগ কমবে। উচ্চ প্রাথমিকের পার্শ্বশিক্ষকদের স্কুলের স্থায়ী চাকরি পাওয়ার অন্য সংস্থান আছে বলেও আদালতে জানান মামলাকারী চাকরিপ্রার্থীরা।

বুধবার বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি উদয় কুমারের ডিভিশন বেঞ্চ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায় আংশিক খারিজ করে দিয়ে জানায়, কেবল প্রাথমিকের পার্শ্বশিক্ষকেরাই প্রাথমিকের চলতি নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন। কিন্তু উচ্চ প্রাথমিকের পার্শ্বশিক্ষকেরা এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE