Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Justice Abhijit Gangopadhyay

মানিক-মামলায় সিবিআইয়ের আইনজীবীই নেই আদালতে! ‘অসন্তুষ্ট’ বিচারপতি গঙ্গোপাধ্যায়

বিচারপতি গঙ্গোপাধ্যায় সিবিআইয়ের আইনজীবীর উদ্দেশে বলেন, “সুপ্রিম কোর্টে মানিক ভট্টাচার্যের মামলায় সিবিআইয়ের আইনজীবী ছিলেন না! এই ধরনের গুরুত্বপূর্ণ মামলায় এটা সন্তোষজনক নয়।”

হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৩:১১
Share: Save:

প্রাথমিকের শিক্ষক নিয়োগ মামলায় সুপ্রিম কোর্টে সিবিআইয়ের আইনজীবীর অনুপস্থিতি নিয়ে বিস্ময় প্রকাশ করলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বুধবার তাঁর মন্তব্য, “সুপ্রিম কোর্টে মানিক ভট্টাচার্যের মামলায় সিবিআইয়ের আইনজীবী ছিলেন না! এই ধরনের গুরুত্বপূর্ণ মামলায় এটা খুব সন্তোষজনক নয়।”

এই প্রসঙ্গেই সিবিআইয়ের আইনজীবীকে বিচারপতি বলেন, “সিবিআই আধিকারিকদের বলুন এই মামলাটি গুরুত্ব দিয়ে দেখতে।”

প্রসঙ্গত, গত ১৮ নভেম্বর সুপ্রিম কোর্টে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের করা মামলার সময় উপস্থিত ছিলেন না সিবিআইয়ের আইনজীবী। শীর্ষ আদালতের নির্দেশনামায় সিবিআইয়ের আইনজীবীর অনুপস্থিতির কথা নথিবদ্ধ রয়েছে। বুধবার তা দেখেই অসন্তুষ্ট হন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

আদালত সূত্রে খবর, বিচারপতি খানিক ভর্ৎসনার সুরেই সিবিআইয়ের আইনজীবীকে জানান যে, এই মামলাগুলি হাই কোর্টের সিঙ্গল, ডিভিশন বেঞ্চ পেরিয়ে শীর্ষ আদালতে গিয়েছে। তা ছাড়া রাজ্যে নিয়োগ দুর্নীতির বিষয়টি এখনও বিচারাধীন। এই বিষয়গুলির কথা মাথায় রেখে বিচারপতির বক্তব্য, এই মামলাগুলির একটা অন্য গুরুত্ব আছে। সেই গুরুত্বের কথা মাথায় রেখে পদক্ষেপ করা উচিত সিবিআইয়ের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE