Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cattle Smuggling

গরু পাচারের টাকা কোথায় যায়! জানতে বীরভূমের চার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের চার কর্তাকে তলব করল সিবিআই

সোমবার সিউড়ি এবং বোলপুরের ওই চার ব্যাঙ্কের চার জন আধিকারিক এসে পৌঁছন কলকাতায়। তাঁদের কাছে অনুব্রত এবং তাঁর ঘনিষ্ঠদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য জানতে চাওয়া হতে পারে বলে খবর।

অনুব্রতের ঘনিষ্ঠদের ব্যাঙ্ক লেনদেনের তথ্যের পাশাপাশি টাকা কোথা থেকে আসছে তা-ও জানতে চাওয়া হবে বলে সূত্রের খবর।

অনুব্রতের ঘনিষ্ঠদের ব্যাঙ্ক লেনদেনের তথ্যের পাশাপাশি টাকা কোথা থেকে আসছে তা-ও জানতে চাওয়া হবে বলে সূত্রের খবর। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১২:০৭
Share: Save:

গরু পাচার মামলার তদন্তে বীরভূমের চার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের আধিকারিককে ডেকে পাঠাল সিবিআই। সূত্রের খবর, নিজাম প্যালেসে সোমবার দুপুরেই সিবিআই তাঁদের জিজ্ঞাসাবাদ করতে পারে।

সোমবার সকালেই সিউড়ি এবং বোলপুরের ওই চার ব্যাঙ্কের আধিকারিকরা এসে পৌঁছন কলকাতায়। সূত্রের খবর, গরু পাচার মামলায় গ্রেফতার বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল এবং অনুব্রতের পরিবারের সদস্য এবং ঘনিষ্ঠদের ব্যাঙ্ক লেনদেন সংক্রান্ত তথ্য তাঁদের কাছে জানতে চাইতে পারে সিবিআই। এ ছাড়া এই সমস্ত অ্যাকাউন্টে কোথা থেকে টাকা এসেছে, সেই টাকা অন্য কোথাও বিনিয়োগ করা হয়েছে কি না, তা-ও জানতে চাওয়া হতে পারে তাঁদের কাছ থেকে। মূলত গরু পাচারের বিপুল অর্থ কোন কোন অ্যাকাউন্টে জমা পড়েছে, কারা এর সঙ্গে যুক্ত, সে ব্যাপারেই ওই আধিকারিকদের তলব করে বিস্তারিত জানতে চাওয়া হবে জানা গিয়েছে।

প্রসঙ্গত, এর আগে অনুব্রত এবং তাঁর আত্মীয়দের ব্যাঙ্ক অ্যাকাউন্টে নজরদারি চালিয়ে ১৭ কোটি টাকার স্থায়ী আমানত পাওয়া গিয়েছিল। অনুব্রতের নিজের এবং মেয়ে সুকন্যা-সহ ঘনিষ্ঠদের কিছু অ্যাকাউন্ট বাজেয়াপ্তও করেছে সিবিআই। এর বাইরে ঘনিষ্ঠদের অন্য সব অ্যাকাউন্টের উপরেও নজর আছে কেন্দ্রীয় সংস্থার। সেই সব অ্যাকাউন্ট ফ্রিজ করার প্রক্রিয়াও শুরু করেছিল সিবিআই। সোমবার সেই সব তথ্যকে মাথায় রেখেই জিজ্ঞাসাবাদ করা হতে পারে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের আধিকারিকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE