Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

সারদা-কাণ্ডে শুভাপ্রসন্ন, রোজভ্যালিতে লক্ষ্মণ শেঠকে জেরা করল সিবিআই-ইডি

সারদা-কাণ্ডে শিল্পী শুভাপ্রসন্নের যোগ রয়েছে বলে জানতে পারেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সে বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যে তাঁকে এ দিন ডাকা হয়েছিল বলে স

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ জুলাই ২০১৯ ২১:৩৪
লক্ষ্মণ শেঠ  ও শুভাপ্রসন্ন। —ফাইল চিত্র।

লক্ষ্মণ শেঠ ও শুভাপ্রসন্ন। —ফাইল চিত্র।

সিবিআই দফতরে হাজিরা দিলেন চিত্রশিল্পী শুভাপ্রসন্ন। শুক্রবার তাঁকে সারদা-কাণ্ডে তলব করা হয়। এ দিন সকালে নির্দিষ্ট সময়েই তিনি সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজির হন। অন্য দিকে রোজভ্যালি-কাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-ও জেরা করে প্রাক্তন সিপিএম নেতা লক্ষ্মণ শেঠ।

সারদা-কাণ্ডে শিল্পী শুভাপ্রসন্নের যোগ রয়েছে বলে জানতে পারেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সে বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যে তাঁকে এ দিন ডাকা হয়েছিল বলে সিবিআই সূত্রে খবর। ওই গোয়েন্দা সংস্থা সূত্রে জানা গিয়েছে, শুভাপ্রসন্নের একটি কোম্পানি ছিল। তিনি একটি চ্যানেলের সঙ্গেও যুক্ত ছিলেন। ওই দু’টি সংস্থার সঙ্গে সারদার কোনও আর্থিক লেনদেন হয়েছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। এ দিন প্রায় ৪ ঘণ্টারও বেশি সময়ে তাঁকে জেরা করা হয়। প্রয়োজনে ফের তাঁকে তলব করা হতে পারে বলে সিবিআই সূত্রে খবর। এ ছাড়াও তাঁর একটি ছবি প্রদর্শনীর বিষয়েও জানতে চাওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

অন্য দিকে, রোজভ্যালি কাণ্ডে এ দিন প্রায় ৬ ঘণ্টারও বেশি জেরা করা হয়েছে প্রাক্তন সিপিএম নেতা তথা বর্তমানে কংগ্রেসে থাকা লক্ষ্মণ শেঠকে। ইডি সূত্রে খবর, জমি সংক্রান্ত বিষয়ে তাঁকে জেরা করা হয়েছে। রোজভ্যালি গোষ্ঠীকে প্রভাব খাটিয়ে তিনি কোনও সুবিধা পাইয়ে দিয়েছিলেন কি না, তা জানতে চাওয়া হয় বলে ইডি সূত্রে খবর।

Advertisement

আরও পড়ুন: লড়াই করুন, একুশে আমরাই ফিরব: বাঁকুড়া-ঝাড়গ্রামকে ভোকাল টনিক মমতার

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।



Tags:

আরও পড়ুন

Advertisement