Advertisement
০৫ মে ২০২৪
Coal Smuggling Scam

কয়লা পাচারে গ্রেফতার দুই, সিআইএসফের ও ইসিএলের দুই প্রাক্তন কর্তাকে ধরল সিবিআই

সুনীল এবং আনন্দকে নোটিস পাঠিয়ে বৃহস্পতিবার তলব করেছিল সিবিআই। সেখানে দু’জনকে দীর্ঘ ক্ষণ জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়।

কয়লা পাচারকাণ্ডে দু’জনকে গ্রেফতার করল সিবিআই। ফাইল চিত্র।

কয়লা পাচারকাণ্ডে দু’জনকে গ্রেফতার করল সিবিআই। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৩ ২১:৪৪
Share: Save:

কয়লা পাচারকাণ্ডে দু’জনকে গ্রেফতার করল সিবিআই। তাঁদের মধ্যে এক জন ইসিএলের প্রাক্তন আধিকারিক সুনীলকুমার ঝাঁ। অন্য জন সিআইএসএফের প্রাক্তন ইন্সপেক্টর আনন্দকুমার সিংহ। দু’জনের বিরুদ্ধে কয়লা পাচারকাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালার থেকে ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে।

সুনীল এবং আনন্দকে নোটিস পাঠিয়ে বৃহস্পতিবার তলব করেছিল সিবিআই। সেখানে দু’জনকে দীর্ঘ ক্ষণ জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়। সিবিআই সূত্রে দাবি, ঘুষ নিয়ে লালাকে কয়লা পাচারে সুবিধা করে দিতেন তাঁরা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি সূত্রের দাবি, বয়ানে অসঙ্গতির কারণে তাঁদের গ্রেফতার করা হয়েছে। শুক্রবার দুই ধৃতকে আসানসোলের সিবিআই আদালতে হাজির করানো হবে।

সিবিআই সূত্রে খবর, ইসিএলের লিজ় নেওয়া খনি থেকে কয়লা পাচার অভিযোগের উঠেছে। যে খনির পাহাড়ার দায়িত্বে থাকে সিআইএসএফ। গোয়েন্দারা জানতে পেরেছেন, অর্থের বিনিময়ে কয়লা পাচারে সাহায্য করতেন ইসিএলের কর্মীদের একাংশ। তাঁদের অনেককে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। তবে এই প্রথম সিআইএফএর এক জন আধিকারিক গ্রেফতার হলেন কয়লাকাণ্ডে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coal Smuggling Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE