Advertisement
২০ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Bimul Gurung: মদন তামাং খুনে বিমলের বিরুদ্ধে হাই কোর্টে মামলা দায়ের সিবিআইয়ের

দার্জিলিঙের ক্লাব সাইট রোডে ২০১০ সালের ২১ মে খুন হন মদন তামাং। সেই ঘটনায় বিমল গুরুং-সহ ৩০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়।

—ছবি সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ২০:২২
Share: Save:

মদন তামাং খুনের মামলা থেকে বিমল গুরুংকে অব্যাহতি দিয়েছিল নিম্ন আদালত। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে এ বার কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। হাই কোর্টে একই আবেদন করেছেন অখিল ভারতীয় গোর্খা লিগ নেতা নিহত মদনের স্ত্রী ভারতী তামাং-ও। শুক্রবার দু’টি মামলাই শুনানির জন্য ওঠে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে। কিন্তু ব্যক্তিগত কারণে ওই দু’টি মামলার শুনানি প্রক্রিয়ায় তিনি অংশ গ্রহণ করতে পারবেন না বলে জানিয়ে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের কাছে তা পাঠিয়ে দিয়েছেন।
দার্জিলিঙের ক্লাব সাইট রোডে ২০১০ সালের ২১ মে খুন হন মদন। সেই ঘটনায় বিমল-সহ ৩০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। সিআইডি সেই ঘটনায় ২২ জনকে পলাতক দেখিয়ে চার্জশিট জমা দেয়। পরে তদন্তের দায়িত্ব পায় সিবিআই। তাদের তদন্তে অভিযুক্ত হিসেবে বিমলের নাম উঠে আসে। কিন্তু ২০১৭ সালে ১৭ অক্টোবর কলকাতার নগর দায়রা আদালত ওই মামলা থেকে বিমলকে অব্যাহতি দেয়।

এই মামলায় সিবিআইয়ের আইনজীবী অনির্বাণ মিত্র আদালতকে বলেন, ‘‘মদন তামাং খুনের ঘটনায় বিমল গুরুংয়ের জড়িত থাকা নিয়ে আমাদের কাছে পর্যাপ্ত তথ্য-প্রমাণ রয়েছে। তাই নিম্ন আদালতের নির্দেশ খারিজ করার জন্য হাই কোর্টে আবেদন করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Bimal Gurung Madan Tamang
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE