Advertisement
২৮ নভেম্বর ২০২২
Rosevalley scam

Rose Valley case: রোজভ্যালি-কাণ্ডে সিবিআই চার্জশিটে শ্রেয়ার নাম, মন্ত্রী-কন্যা বললেন জানা নেই

সোমবার ওড়িশার ভুবনেশ্বর আদালতে শ্রেয়ার বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে সিবিআই। গোয়েন্দাদের দাবি, শ্রেয়ার ইন্টিরিয়র ডিজাইনিং সংস্থার সঙ্গে আর্থিক লেনদেন ছিল রোজভ্যালির।

মন্ত্রী সাধন পাণ্ডের মেয়ে শ্রেয়া পাণ্ডের বিরুদ্ধে চার্জশিট জমা দিল সিবিআই।

মন্ত্রী সাধন পাণ্ডের মেয়ে শ্রেয়া পাণ্ডের বিরুদ্ধে চার্জশিট জমা দিল সিবিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১৮:২১
Share: Save:

মন্ত্রী সাধন পাণ্ডের মেয়ে শ্রেয়া পাণ্ডের বিরুদ্ধে চার্জশিট জমা দিল সিবিআই। বেসরকারি অর্থলগ্নিকারী সংস্থা রোজভ্যালির বিরুদ্ধে তদন্তে উঠে আসে শ্রেয়ার নাম। অভিযোগ, রোজভ্যালির থেকে টাকা নিয়েও বরাত পাওয়া কাজ শেষ করেনি শ্রেয়ার ইন্টিরিয়র ডেকরেশন সংস্থা। ওই সংস্থার সঙ্গে রোজভ্যালির কোটি কোটি টাকার লেনদেন হয়েছিল বলেও অভিযোগ। চার্জশিটে তাঁর নাম থাকলেও আনন্দবাজার অনলাইনকে শ্রেয়া বলেন, ‘‘আমাকে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। আমি এখনও পর্যন্ত কোনও নোটিশ পাইনি।’’
সোমবার ওড়িশার ভুবনেশ্বর আদালতে শ্রেয়ার বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে সিবিআই। গোয়েন্দাদের দাবি, শ্রেয়ার ইন্টিরিয়র ডিজাইনিং সংস্থার সঙ্গে আর্থিক লেনদেন ছিল রোজভ্যালির। তার বেশ কিছু নথিপত্রও তাঁদের কাছে রয়েছে। এর আগে রোজভ্যালির সঙ্গে লেনদেন নিয়ে শ্রেয়াকে জেরা করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও (ইডি)। সেই সময় শ্রেয়া গোয়েন্দাদের কাছে বেশ কিছু নথি জমা দিয়েছিলেন বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, এর আগে নারদকাণ্ডের তদন্তের সময়েও শ্রেয়ার নাম সামনে আসে। কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে জেরার সময়ই শ্রেয়ার নাম ওঠে বলে জানা যায়। তদন্তকারীরা সেই সময়ে জানিয়োছিলেন শ্রেয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কার কার সঙ্গে, কত টাকার লেনদেন হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। সেই সময় ইডি সূত্রে এমনটাও জানা যায় যে, রোজভ্যালির থেকে শ্রেয়া এবং তাঁর মায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দু’কোটি টাকা ঢুকেছিল। যদিও শ্রেয়া এবং তাঁর বাবা সাধন সেই সময়ে জানিয়েছিলেন, ব্যবসার কারণেই টাকা লেনদেন হয়েছিল। মন্দারমণিতে রোজভ্যালির হোটেল এবং পার্কস্ট্রিটে একটি অফিস সাজাতে রোজভ্যালির সঙ্গে চুক্তি হয় শ্রেয়ার সংস্থার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.