Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Coal Scam

কয়লা পাচারের টাকার ভাগ কারা পেতেন? লালাকে তৃতীয় জেরায় জানতে চায় সিবিআই

এ নিয়ে তৃতীয়বার সিবিআইয়ের মুখোমুখি হলেন লালা। সোমবার সকাল ১১টা নাগাদ নথিপত্র নিয়ে কলকাতার নিজাম প্যালেসে হাজির হন।

কয়লা-কাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা।

কয়লা-কাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ১৩:০৫
Share: Save:

সিবিআই দফতরে ফের হাজিরা দিলেন কয়লা-কাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা। এ নিয়ে তৃতীয়বার সিবিআইয়ের মুখোমুখি হলেন লালা। সোমবার সকাল ১১টা নাগাদ নথিপত্র নিয়ে কলকাতার নিজাম প্যালেসে হাজির হন। ইতিমধ্যেই শুরু হয়েছে জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া। আজও তাঁর বয়ান রেকর্ড করা হবে বলে সিবিআই সূত্রে খবর।

অনুপ মাঝিকে গ্রেফতারির উপর থেকে মঙ্গলবার সুপ্রিম কোর্টের দেওয়া 'রক্ষাকবচ' সরে যাচ্ছে। আদালত নির্দেশ দিয়েছিল, ৬ এপ্রিল পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যাবে না। এরপরই ‘গোপন আস্তানা’ থেকে বেরিয়ে আসেন লালা। এর আগে দু’দফায় তাঁকে জেরা করে বেশ কিছু তথ্য জানতে পেরেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। যদিও তাতে সন্তুষ্ট হতে পারেনি সিবিআই। সে কারণেই আজ ফের তাঁকে তলব করা হয়। মূলত কেন্দ্রীয় গোয়েন্দারা তাঁর কাছ থেকে জানতে চান, কয়লা পাচারের টাকা ঘুরপথে কাদের কাছে যেত এবং সিন্ডিকেটে কারা কারা জড়িত ছিলেন।

কয়লা পাচারকাণ্ডে সিবিআইয়ের পাশাপাশি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-ও তদন্ত করছে। রবিবার দিল্লিতে বাঁকুড়া থানার আইসি অশোক মিশ্রকে গ্রেফতার করে ইডি। আগেই গ্রেফতার হয়েছেন ফেরার বিনয় মিশ্রের ভাই বিকাশ। এই দুই কেন্দ্রীয় সংস্থা কয়লা এবং গরু পাচারকাণ্ডে অভিযুক্তদের একে একে জেরা করার পাশাপাশি বেশ কয়েকজনের বিরুদ্ধে কড়া পদক্ষেপও করতে পারে বলে সূত্রের খবর। দু’টি ঘটনাতেই একাধিক প্রভাবশালীর নাম যেমন উঠে আসছে, তেমনই পুলিশ এবং প্রশাসনের একাধিক অফিসারেরও জড়িত থাকতে পারেন বলে মনে করছেন তদন্তকারীরা। দুর্নীতির টাকা কাদের মাধ্যমে, কারা পেয়েছেন তা খতিয়ে দেখা হচ্ছে। লালাকে জিজ্ঞাসাবাদের পর আরও কয়েকজনকে তলবের সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Crime Coal Scam Coal Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE