Advertisement
১১ মে ২০২৪
Coal Scam

কয়লা-কাণ্ডে বাঁকুড়ার পুলিশ সুপারকে তলব সিবিআইয়ের, মঙ্গলবার হাজিরার নির্দেশ

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্রে খবর, কয়লা-কাণ্ডের শিকড় অনেক গভীরে। যাদের নাম সামনে আসছে, তাদের একটি তালিকা প্রস্তুত করেছে সিবিআই।

কোটেশ্বর রাও।

কোটেশ্বর রাও। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ১২:০০
Share: Save:

কয়লা পাচার-কাণ্ডে উঠে এল আরও এক পুলিশ আধিকারিকের নাম। এ বার বাঁকুড়ার পুলিশ সুপার কোটেশ্বর রাওকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। মঙ্গলবার তাঁকে নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সিবিআই সূত্রে খবর, কয়লা পাচারের সঙ্গে কোটেশ্বরের ‘যোগ’ পাওয়া গিয়েছে। একাধিক অভিযুক্তের বাড়িতে তল্লাশির সময় বিভিন্ন নথি খতিয়ে দেখে তাঁর নাম পেয়েছে তদন্তকারী সংস্থা। সেই বিষয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চা‌য় সিবিআই। যদিও এই নোটিসের বিষয়ে কোটেশ্বরের তরফে এখনও কোনও মন্তব্য করা হয়নি।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্রে আগেই বলা হয়েছিল কয়লা-কাণ্ডের শিকড় অনেক গভীরে। তদন্তের জট খুলতে গিয়ে যাঁদের নাম সামনে আসছে, তাঁদের একটি তালিকা প্রস্তুত করেছে সিবিআই। সেই তালিকার ভিত্তিতেই জেরা চলছে।

কয়লা-কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা ইতিমধ্যেই সিবিআইয়ের কাছে আত্মসমর্পণ করেছে। তাকে ৪ বার জেরাও করেছেন আধিকারিকরা। সূত্রের খবর, জেরা করা হলেও সন্তুষ্ট নন কেন্দ্রীয় গোয়েন্দারা। যদিও লালা সুপ্রিম কোর্টের ‘রক্ষাকবচ’ পেয়ে গিয়েছেন। ফলে তাঁকে ১৩ এপ্রিল পর্যন্ত গ্রেফতারে নিষেধাজ্ঞা জারি করেছে সুপ্রিম কোর্ট। অর্থাৎ লালা সিবিআইয়ের মুখোমুখি হলেও তাঁর বিরুদ্ধে এখনই কোনও কড়া পদক্ষেপ করতে পারবেন না কেন্দ্রীয় গোয়েন্দারা। এমন পরিস্থিতিতে একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। যে তালিকায় সাম্প্রতিকতম সংযোজন কোটেশ্বর রাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Coal Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE