Advertisement
১৫ জুলাই ২০২৪
NEET Examination

নিটে আজ কড়া বিধি পোশাকে

খড়্গপুর, কলকাতা, শিলিগুড়ি-সহ রাজ্যের আটটি শহরে নেওয়া হচ্ছে এই পরীক্ষা। সঙ্গে কী রাখা যাবে এবং কেমন পোশাক পরতে হবে, এ সব নিয়ে এ বারেও একগুচ্ছ নির্দেশিকা জারি করেছে নিটের আয়োজক সিবিএসই বোর্ড।

নিট তথা ‘ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট’ নিয়ে একগুচ্ছ নির্দেশিকা জারি করেছে নিটের আয়োজক সিবিএসই বোর্ড।

নিট তথা ‘ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট’ নিয়ে একগুচ্ছ নির্দেশিকা জারি করেছে নিটের আয়োজক সিবিএসই বোর্ড।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০১৮ ০৩:২৭
Share: Save:

নিট তথা ‘ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট’ নিয়ে কড়াকড়ি থাকছে এ বারেও। এমবিবিএস এবং বিডিএস কোর্সে ভর্তির জন্য জাতীয় স্তরের এই প্রবেশিকা পরীক্ষা শুরু হবে আজ, রবিবার সকাল দশটায়। খড়্গপুর, কলকাতা, শিলিগুড়ি-সহ রাজ্যের আটটি শহরে নেওয়া হচ্ছে এই পরীক্ষা। সঙ্গে কী রাখা যাবে এবং কেমন পোশাক পরতে হবে, এ সব নিয়ে এ বারেও একগুচ্ছ নির্দেশিকা জারি করেছে নিটের আয়োজক সিবিএসই বোর্ড। এ সব সম্পর্কে ওয়াকিবহাল না হয়ে পরীক্ষা কেন্দ্রে গিয়ে অতীতে অনেক পরীক্ষার্থীকে অবাঞ্ছিত পরিস্থিতির মুখে পড়তে হয়েছিল।

সিবিএসই বোর্ডের নির্দেশ, পরীক্ষার হলে জুতো, ফুলহাতা জামা, চুলের ক্লিপ, ঘড়ি, রোদচশমা কিংবা কোনও গয়না পরে ঢোকা যাবে না। সালোয়ার বা হাফহাতা টি-শার্টের মতো পোশাকেই পরীক্ষা কেন্দ্রে ঢুকতে দেওয়া হবে। তবে টি-শার্টের বোতামও বড় হলে চলবে না। বিবাহিত পরীক্ষার্থীদের মঙ্গলসূত্র বা চুড়ি পরার বিশেষ অধিকার থাকবে। সঙ্গে কোনও ওষুধ রাখতে হলে চিকিৎসকের প্রেসক্রিপশন দেখাতে হবে। প্রযুক্তি বা অন্য কোনও উপায়ে যাতে পরীক্ষার্থীরা কারচুপি করতে না পারেন, সে জন্যই এত কড়াকড়ি।

অভিন্ন মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা চালু করতে দীর্ঘ আইনি জটিলতা পেরোতে হয়েছে। কোন ভাষায় কী ভাবে পরীক্ষা হবে তা নিয়ে নানা প্রশ্ন ও জটিলতা ছিল। এ বছর অবশ্য পরীক্ষার প্রশ্নপত্রের ভাষা ও নিয়ম অপরিবর্তিত থাকছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NEET 2018 NEET Examination MBBS BDS CBSE Board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE