Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Central Government

Central Allowance: প্রাকৃতিক বিপর্যয়ে প্রভাবিত বাংলাকে ৪৭৫ কোটি টাকা আর্থিক সাহায্যের ঘোষণা কেন্দ্রের

সবচেয়ে বেশি অর্থ বরাদ্দ করা হয়েছে বিহারের জন্য। এই রাজ্যের জন্য ১ হাজার ৩৮ কোটি ৯৬ লক্ষ কোটি টাকা অনুমোদন করেছে কেন্দ্র। তার পরেই রয়েছে পশ্চিমবঙ্গ। ৪৭৫ কোটি ৪ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে বাংলার জন্য।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ০১:৪৪
Share: Save:

প্রাকৃতিক বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত পশ্চিমবঙ্গ-সহ পাঁচ রাজ্যের জন্য ১ হাজার ৮৮৭ কোটি ২৩ লক্ষ টাকা বরাদ্দ করল কেন্দ্র। বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ একটি উচ্চ-পর্যায়ের বৈঠক করেন। সেখানেই পশ্চিমবঙ্গ, বিহার, হিমাচল প্রদেশ, রাজস্থান এবং সিকিমের জন্য অর্থ বরাদ্দের কথা ঘোষণা করা হয়।

২০২১-এ বন্যা, ভূমিধসের মতো প্রাকৃতিক বিপর্যয়ে বিপুল ক্ষতি হয় এই পাঁচ রাজ্যে। জনজীবন এবং প্রচুর সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফান্ড (এনডিআরএফ)-এর অধীনে প্রভাবিত এই পাঁচ রাজ্যের সহযোগিতায় অর্থ বরাদ্দের অনুমোদন দিল উচ্চ-পর্যায়ের ওই কমিটি।

সবচেয়ে বেশি অর্থ বরাদ্দ করা হয়েছে বিহারের জন্য। এই রাজ্যের জন্য ১ হাজার ৩৮ কোটি ৯৬ লক্ষ কোটি টাকা অনুমোদন করেছে কেন্দ্র। তার পরেই রয়েছে পশ্চিমবঙ্গ। ৪৭৫ কোটি ৪ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে বাংলার জন্য। রাজস্থানের জন্য ২৯২ কোটি ৫১ লক্ষ টাকা। সিকিমের জন্য ৫৯ কোটি ৩৫ লক্ষ টাকা এবং হিমাচল প্রদেশের জন্য ২১ কোটি ৩৭ লক্ষ টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE