Advertisement
২৪ এপ্রিল ২০২৪
CBI

Tapan Kandu murder case: তপন-খুনে সিবিআই নির্দেশকে চ্যালেঞ্জ, ডিভিশন বেঞ্চের দ্বারস্থ রাজ্য

বৃহস্পতিবার প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণের সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। এই মামলার দ্রুত শুনানির জন্য আবেদন করতে পারে রাজ্য।

গ্রাফিক : শৌভিক দেবনাথ

গ্রাফিক : শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২২ ০৯:৫৫
Share: Save:

ঝালদায় তপন কান্দু হত্যা মামলায় কলকাতা হাই কোর্টের একক বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ রাজ্য। এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাই কোর্টের একক বেঞ্চ। সেই নির্দেশের বিরোধিতা করে ডিভিশন বেঞ্চে গেল রাজ্য। বৃহস্পতিবার প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণের সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। এই মামলার দ্রুত শুনানির জন্য আবেদন করতে পারে রাজ্য।
প্রসঙ্গত, গত ৪ এপ্রিল সিবিআইকে এই মামলার তদন্তভার দেয় বিচারপতি রাজাশেখর মান্থার একক বেঞ্চ। আদালত কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে ৪৫ দিনের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ দিয়েছে।

আদালতের নির্দেশ মতো সিবিআই ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। ঘটনাস্থলে গিয়ে তারা তথ্যপ্রমাণ সংগ্রহের কাজও শুরু করেছে।

রাজ্যের এই সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দু বলেন, ‘‘বগটুই-কাণ্ডে তো সিবিআই তদন্তের বিরোধিতা করেনি রাজ্য, তবে আমার স্বামীর খুনের ক্ষেত্রে কেন বিরোধিতা করা হচ্ছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা তো ইতিমধ্যেই তদন্ত শুরু করে দিয়েছে। তবে এখন কেন বিরোধিতা? আমার স্বামী কংগ্রেস করে বলেই কি বিরোধিতা? ঘটনায় অভিযুক্তদের আড়াল করতেই কি সিবিআই তদন্তে বাধা দিচ্ছে সরকার।’’ অন্য দিকে কংগ্রেস নেতা নেপাল মাহাতো বলেন, ‘‘রাজ্য যে আদালতে যাবে আমরা তার বিরোধিতা করে সেই আদালতে যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI High Court Tapan Kandu Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE