Advertisement
২৪ মে ২০২৪
BJP

Asansol Municipal Corporation: তিন মাস কেটে গেলেও এখনও আসানসোলে হল না বোর্ড গঠন, বিজেপির অভিনব প্রতিবাদ

পুরনিগমের বিরোধী নেত্রী চৈতালি তিওয়ারি ১১ জন মেয়র পারিষদকে বেছে নিয়ে একটি মনগড়া তালিকা তৈরি করে তা বিলি করেন। পাল্টা কটাক্ষ করেছে তৃণমূল।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ৩১ মে ২০২২ ২২:৩৯
Share: Save:

আসানসোল পুরনিগমে এখনও বোর্ড গঠন হয়নি। তা নিয়ে তৃণমূলকে আক্রমণ করতে ছাড়েনি বিজেপি। এ বার অভিনব উপায়ে প্রতিবাদ জানাল গেরুয়া শিবির। পুরনিগমের বিরোধী নেত্রী চৈতালি তিওয়ারি ১১ জন মেয়র পারিষদকে বেছে নিয়ে একটি মনগড়া তালিকা তৈরি করে তা বিলি করলেন। বিজেপির দেওয়া তালিকায় ডেপুটি মেয়র হয়েছেন উজ্জ্বল চট্টোপাধ্যায়। তৃণমূল অবশ্য বিজেপিকে ওয়ার্ডের কাজে মন দেওয়ার পরামর্শ দিয়েছে।

মঙ্গলবার আসানসোল পুরনিগমে ছিল বাজেট বৈঠক। কিন্তু বৈঠকে কেন মেয়র বিধান উপাধ্যায় নেই তা নিয়ে প্রশ্ন তোলেন বিজেপি কাউন্সিলররা। এরই মধ্যে বাজেট পড়তে ওঠেন তৃণমূল কাউন্সিলর অভিজিৎ ঘটক। তাতে বিজেপি কাউন্সিলররা ক্ষোভে ফেটে পড়ে সভাকক্ষ ত্যাগ করেন। তাঁদের দাবি, এক জন কাউন্সিলর হয়ে কী ভাবে অভিজিৎ বাজেট পড়তে পারেন? বিজেপির দাবি, আসানসোলে এখনও বোর্ড গঠন না হওয়ায় বাজেট পড়ার অধিকার একমাত্র মেয়রের আছে। যদিও বিজেপির বিক্ষোভ চলাকালীনই পুরনিগমে পৌঁছন মেয়র বিধান। বিলম্বের কারণ হিসেবে তিনি জানান, কয়েকটি উদ্বোধনের কাজ থাকায়, সময়মতো আসতে পারেননি। তিনিই অভিজিৎকে বাজেট পড়ার অনুমতি দিয়েছিলেন। তাঁর দাবি, এতে অসুবিধার কিছু নেই। তবে কেন এখনও পুরনিগমের বোর্ড গঠন হল না, তা নিয়ে অবশ্য কিছুই জবাব দেননি বিধান। উল্টে বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, ‘‘সাধারণ মানুষের স্বার্থে আমরা টিম ওয়ার্ক করি। বিজেপিকে বলুন, মনগড়া বোর্ড না গড়ে তারাও যেন মানুষের কাজ করে। তৃণমূলে ঢোকার জন্য পা উঁচিয়ে রেখেছেন ওই দলের কাউন্সিলররা। সেই জন্য দরজাটা বন্ধ রেখেছি। খুলে দিলে সব হুড়মুড়িয়ে ঢুকে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Asansol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE