Advertisement
০৩ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: স্বাস্থ্য সচেতন মুখ্যমন্ত্রীর কব্জিতে এ বার ফিটনেস ট্র্যাকার, পরে এলেন বিধানসভায়

বিদেশ সফরে গিয়েও মুখ্যমন্ত্রীকে হাঁটতে দেখা গিয়েছে। স্বাস্থ্যের কথা মাথায় রেখে খাবার নিয়েও অনেক সচেতন তিনি।

ফিটনেস ট্র্যাকার পরে মুখ্যমন্ত্রী।

ফিটনেস ট্র্যাকার পরে মুখ্যমন্ত্রী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ২১:২৩
Share: Save:

স্বাস্থ্য নিয়ে সর্বদা সচেতন তিনি। নিয়মিত ট্রেড মিলেও হাঁটেন। প্রাতর্ভ্রমণেও বেরোতে দেখা যায় তাঁকে। সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বাঁ হাতের কব্জিতে এ বার পরতে দেখা গেল ফিটনেস ট্র্যাকার। শুক্রবার ওই ফিটনেস ট্র্যাকার পরেই বিধানসভায় এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিধানসভা ভোটপ্রচারের সময় যদিও মমতার হাতে এই ফিটনেস ট্র্যাকার দেখা যায়নি। তখন মমতার বাঁ হাতে বাঁধা থাকত হলুদ রঙের সুতো। এখন সেই হাতেই ফিটনেস ট্র্যাকার পরছেন তিনি। মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, মমতা সব সময়েই স্বাস্থ্য নিয়ে সতর্ক। রোজ নিয়ম করে হাঁটেন তিনি। বাড়ি থেকে বেরোতে না পারলে ট্রেড মিলেই হেঁটে নেন। বিদেশ সফরে গিয়েও মুখ্যমন্ত্রীকে হাঁটতে দেখা গিয়েছে। শুধু তাই নয় স্বাস্থ্যের কথা মাথায় রেখে খাবার নিয়েও সচেতন তিনি। অনেকেই মনে করছেন মমতার কব্জিতে ফিটনেস ট্র্যাকার তাই অস্বাভাবিক কিছু নয়। তৃণমূল নেত্রী হয়তো স্বাস্থ্য নিয়ে আরও বেশি সচেতনতার জন্যই ওই ট্র্যাকার ব্যবহার করছেন।

একাধিক বিষয়ে কাজ করে ফিটনেস ট্র্যাকার। স্বাস্থ্য বিষয়ক একাধিক মেনু থাকে। কতটা হাঁটা হল, হার্ট বিট কত, শ্বাস-প্রশ্বাসের গতি— স্বাস্থ্য সংক্রান্ত এ রকম একাধিক বিষয়ের পরিমাপ জানাতে থাকে এই ট্র্যাকার। এমনকি কতটা ঘুম হল, সে তথ্যও জোগায় এই যন্ত্র। এত রকমের সুবিধা থাকার জন্য অনেকেই এটি ব্যবহার করেন।

এ বার দেখা গেল রাজ্যের মুখ্যমন্ত্রীর কব্জিতে ওই ট্র্যাকার। নিজের স্বাস্থ্য সম্পর্কে আরও বেশি ওয়াকিবহাল হওয়ার জন্যই হয়তো ফিটনেস ট্র্যাকার ব্যবহার করছেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE