Advertisement
২২ জুন ২০২৪
Mamata Banerjee

দুর্গাপুজোর কার্নিভালে আদিবাসী রমণীদের সঙ্গে নাচলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রী কাছে আসতেই নাচের গতি কিছুটা হলেও কমিয়ে দেন ঝাড়গ্রামের নৃত্যশিল্পীরা। তাঁদের কাছে এসেই মধ্যমণি হয়ে ওঠেন মমতা। আদিবাসী নৃত্যশিল্পীদের হাত ধরে তাঁদের সঙ্গে নাচতে শুরু করেন তিনি।

আবারও আদিবাসী রমণীদের সঙ্গে গানের তালে পা মেলালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আবারও আদিবাসী রমণীদের সঙ্গে গানের তালে পা মেলালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৯:২৮
Share: Save:

আবারও আদিবাসী রমণীদের সঙ্গে গানের তালে পা মেলালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালে অংশ নিয়েছিল উত্তর কলকাতার রামমোহন সম্মিলনী। তাঁরা এ বারের কার্নিভালের থিম সাজিয়েছিল জঙ্গলমহলকে কেন্দ্র করে। থিমের নাম দেওয়া হয়েছিল, জঙ্গলকন্যা। থিম জঙ্গলকন্যায় সজ্জিত রামমোহন সম্মিলনীর সঙ্গে ছিলেন ঝাড়গ্রাম থেকে আসা মহিলা শিল্পীরা। তাঁদের নেতৃত্ব দেন রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদা। সেখানেই নাচে অংশ নেন মমতা।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী তাঁদের উপস্থাপনাকে এ ভাবে স্বীকৃতি দেওয়া খুশি রামমোহন সম্মিলনী পুজো কমিটির কর্তারা। তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ এই পুজোর অন্যতম উদ্যোক্তা।

কার্নিভালে বিভিন্ন ক্লাবের দেবী মূর্তি-সহ তাঁদের থিম ভাবনাকে তুলে ধরেছে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে। সন্ধ্যা গড়াতেই মুখ্যমন্ত্রীর মঞ্চের কাছে আসে উত্তর কলকাতার রামমোহন সম্মিলনীর প্রতিমা ও ঝাড়গ্রামের শিল্পীরা। তাঁরা গান গেয়ে নৃত্যশৈলি প্রদর্শন করছিলেন। তাঁদের নাচতে দেখে মঞ্চ থেকে নেমে আসেন মমতা। মুখ্যমন্ত্রী কাছে আসতেই নাচের গতি কিছুটা হলেও কমিয়ে দেন ঝাড়গ্রামের নৃত্যশিল্পীরা। তাঁদের কাছে এসেই মধ্যমণি হয়ে ওঠেন মমতা। আদিবাসী নৃত্যশিল্পীদের হাত ধরে তাঁদের সঙ্গে তালে তাল মিলিয়ে নাচতে শুরু করেন তিনি।

মুখ্যমন্ত্রীকে নাচতে দেখে আদিবাসীদের সঙ্গে ওই নৃত্যে যোগ দেন গায়িকা বিধায়ক অদিতি মুন্সী, অভিনেত্রী বিধায়ক জুন মালিয়া-সহ উপস্থিত অভিনেত্রীরা। কিছু ক্ষণ আদিবাসী রমণীদের সঙ্গে নৃত্যের তালে তাল মিলিয়ে আবারও মঞ্চে ফিরে যান মুখ্যমন্ত্রী। আদিবাসীদের সঙ্গে মমতার পা মেলানোর ঘটনা এই প্রথম নয়। এ বছর ২ ফেব্রুয়ারি আলিপুরদুয়ারের ফালাকাটার সরকারি অনুষ্ঠানে আদিবাসী মহিলারা ধামসা মাদলের তালে নাচ শুরু করলে, তাঁদের সঙ্গে হাতে হাত ও পায়ে পা মিলিয়ে নেচেছিলেন মুখ্যমন্ত্রী। এর পর ১৫ অগস্ট রেড রোডের কুচকাওয়াজ অনুষ্ঠানেও আদিবাসী রমণীদের সঙ্গে একই ভাবে নাচতে দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE