Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Mamata Banerjee

রাজ্যপাল গণেশনের দাদার জন্মদিনে নিমন্ত্রিত মুখ্যমন্ত্রী মমতা, অনুষ্ঠানে যোগ দিতে চেন্নাই যাচ্ছেন ২ নভেম্বর

গত সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে কালীপুজোয় নিমন্ত্রিত ছিলেন সস্ত্রীক রাজ্যপাল। সেখানেই মুখ্যমন্ত্রীকে চেন্নাই যাওয়ার জন্য নিমন্ত্রণ করেন তিনি।

রাজ্যপালের আমন্ত্রণে চেন্নাই যাচ্ছেন মমতা।

রাজ্যপালের আমন্ত্রণে চেন্নাই যাচ্ছেন মমতা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ০৯:২৯
Share: Save:

আগামী ২ নভেম্বর চেন্নাই যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কোনও রাজনৈতিক সফর নয়, বাংলার ভারপ্রাপ্ত রাজ্যপাল লা গণেশনের দাদার জন্মদিন উপলক্ষে চেন্নাই যেতে পারেন মুখ্যমন্ত্রী। ওই অনুষ্ঠানে আমন্ত্রিত একাধিক রাজনৈতিক নেতা। অনুষ্ঠানে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনও থাকতে পারেন বলে খবর।

গত সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে কালীপুজো ছিল। অন্যান্য বছরের মতো এ বারও বেশ জাঁকজমক করে পুজো করেছেন মমতা। নিজের হাতে ভোগ রাঁধেন মুখ্যমন্ত্রী। পুজোয় নিমন্ত্রিত ছিলেন সস্ত্রীক রাজ্যপাল গণেশন। মুখ্যমন্ত্রী তাঁকে নিজের বাড়ি ঘুরিয়ে দেখান। মুখ্যমন্ত্রীর বাড়ি দেখে কার্যত হতবাক হয়ে যান রাজ্যপাল। তিনি নাকি মমতাকে প্রশ্ন করে ফেলেন, কী ভাবে এত ছোট্ট বাড়িতে মুখ্যমন্ত্রী থাকেন! সূত্রের খবর, মমতার আতিথেয়তায় আপ্লুত হয়েছেন রাজ্যপাল। কালীপুজোর ব্যস্ততার মধ্যেও রাজ্যপালের সঙ্গে বেশ কিছু ক্ষণ কথা বলেন মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, সেখানেই তাঁর দাদার জন্মদিনের অনুষ্ঠানে যেতে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানান রাজ্যপাল। গণেশনের সেই অনুরোধে সাড়া দিয়েছেন মমতা। ৩ তারিখের অনুষ্ঠানে যোগ দিতে তাই এক দিন আগেই চেন্নাই পাড়ি দিচ্ছেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়ও মুখ্যমন্ত্রীর বাড়ির কালীপুজোতে নিমন্ত্রিত থাকতেন। তাঁর সময়ে বার বার রাজ্য এবং রাজ্যপাল সংঘাত দেখা গিয়েছে। বিভিন্ন সময়ে একে অন্যকে সরাসরি আক্রমণ করেছেন মমতা এবং ধনখড়।

নবান্ন সূত্রে খবর, ৩ নভেম্বরই চেন্নাই থেকে কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী। এসে জগদ্ধাত্রী পুজোর উদ্বোধন করবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE