Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

রাজ্যে তিন নয়া মেডিক্যাল কলেজ, ঘোষণা মমতার, লোকসভা ভোটের অঙ্ক কষেই কি এলাকা বাছাই!

লোকসভা নির্বাচনের আগে আগে রাজ্যে তিনটি মেডিক্যাল কলেজ তৈরির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তাঁর স্থান নির্বাচন নিয়ে ভোটের অঙ্কও থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

CM Mamata Banerjee announced to make three medical colleges

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:১৮
Share: Save:

পশ্চিমবঙ্গে তিনটি নতুন মেডিক্যাল কলেজ তৈরির কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার বীরভূমের সিউড়ির সরকারি সভা থেকে এ কথা ঘোষণা করলেন তিনি। মমতা বলেন, ‘‘তমলুকে তাম্রলিপ্ত সরকারি মেডিক্যাল কলেজ, আরামবাগে প্রফুল্লচন্দ্র সেন সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, এবং বারাসতেও সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল তৈরি করবে রাজ্য সরকার।’’ তাঁর দাবি, এই মেডিকেল কলেজগুলি তৈরি হয়ে গেলে পার্শ্ববর্তী জেলা মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান-সহ বিভিন্ন জেলার মেডিকেলের পড়ুয়ারা ভর্তি হতে পারবেন।

অনেকে মুখ্যমন্ত্রীর এমন ঘোষণায় লোকসভা ভোটের অঙ্ক দেখছেন। কারণ, পূর্ব মেদিনীপুর জেলার দুটি লোকসভা আসন কাঁথি ও তমলুক আসনে তৃণমূলকে জোর টক্কর দিতে পারে বিজেপি। এ ছাড়াও, আরামবাগ লোকসভাতেও বিজেপির অবস্থা বেশ ভাল। ২০২১ সালের বিধানসভা ভোটের বিপর্যয়ের মধ্যেও কাঁথি ও আরামবাগ লোকসভায় এগিয়েছিল বিজেপি। তাই এ বারের লোকসভা ভোটের আগেই পূর্ব মেদিনীপুর ও হুগলি জেলার আরামবাগে মেডিকেল কলেজ তৈরির কথা ঘোষণা করেছেন মমতা।

সিউড়ির সরকারি অনুষ্ঠানে দেউচা পাঁচামিতে খনির জন্য জমি প্রদানকারীদের হাতে ক্ষতিপূরণের টাকাও তুলে দেন মমতা। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ৫৬৩ জনকে ক্ষতিপূরণের চেক দেওয়া হয়েছে। জুনিয়র হিসাবে চাকরির নিয়োগপত্র দেওয়া হয়েছে ৩৪২ জনকে। গ্রুপ ডি পদে ২৩০ জনের হাতে চাকরির নিয়োগপত্র ধরানো হয়েছে। পাশাপাশি, পানাগড়, ইলামবাজার, দুবরাজপুরে রাস্তার উন্নয়নের জন্য ১০৭ কোটি ৭৮ লক্ষ টাকা বরাদ্দ করার কথা জানান মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Mamata Banerjee medical college
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE