Advertisement
০২ মে ২০২৪
Mamata Banerjee

মহকুমা হল ধূপগুড়ি, কথা দিয়েছিলেন অভিষেক, শুক্রে ভোটে জিতে সোমেই কথা রাখলেন মমতা

৫ সেপ্টেম্বর ছিল ধূপগুড়িতে বিধানসভা উপনির্বাচন। শুক্রবার তার ফল ঘোষণা হয়। বিজেপির থেকে ধূপগুড়ি আসন ছিনিয়ে নেয় তৃণমূল। ভোটে জিতে কথা রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Image of Mamata Banerjee

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪১
Share: Save:

নতুন মহকুমা হল ধূপগুড়ি। উপনির্বাচনের আগে ধূপগুড়িকে মহকুমা করার কথা দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। উপনির্বাচনে জিতে সেই কথা রাখলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী ধূপগুড়িকে নতুন মহকুমা হিসাবে ঘোষণা করলেন।

গত মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর ছিল ধূপগুড়িতে বিধানসভা উপনির্বাচন ছিল। শুক্রবার তার ফল ঘোষণা হয়। বিজেপির কাছ থেকে ধূপগুড়ি আসন ছিনিয়ে নেয় তৃণমূল। চার হাজারেরও বেশি ভোটে জেতেন তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়। তার পরেই সোমবার ভোটের আগে দেওয়া অভিষেকের প্রতিশ্রুতি পূরণ করেন মমতা। সোমবার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে তিনি লিখেছিলেন, ‘‘আমি আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে, প্রতিশ্রুতি মতো চলতি বছরের শেষ হওয়ার আগেই মহকুমা হবে ধূপগুড়ি। এর ফলে প্রশাসনিক কাজে সুবিধা হবে এবং এই এলাকার উন্নয়নের পথ খুলে যাবে। ধূপগুড়ির সমৃদ্ধশালী ভবিষ্যৎ গড়ার জন্য আমাদের লক্ষ্য স্থির।’’

ধূপগুড়িকে মহকুমা ঘোষণার দাবি দীর্ঘ দিনের। গত বিধানসভা ভোটের আগে প্রচারে এসে মুখ্যমন্ত্রী মমতাও আশ্বাস দিয়েছিলেন। উপনির্বাচনের আগে ফের সেই দাবি ওঠে। তার পরেই ৩ সেপ্টেম্বর প্রচারে গিয়ে অভিষেক প্রতিশ্রুতি দেন, তিন মাসের মধ্যেই ধূপগুড়ি মহকুমা হবে। তিনি বলেন, ‘‘আমি কথা দিয়ে গেলাম। তিন মাসের মধ্যে ধুপগুড়িকে মহকুমা করার দায়িত্ব আমি কাঁধে তুলে নিলাম এই সভা থেকে।’’ তৃণমূলের তরফে প্রকাশ করা ভোট ইস্তাহারেও ধূপগুড়িকে মহকুমা ঘোষণা করার আশ্বাস ছিল। সেই আশ্বাসই পূরণ করলেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Dhupguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE