Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Covid Lock down Bengal: শর্তসাপেক্ষে রেস্তরাঁ, খুচরো বাজারে ১ ঘণ্টা বাড়তি ছাড়, শপিং মলের সিদ্ধান্ত মধ্য-জুনে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ জুন ২০২১ ১৮:৫৬
বিকেল ৫টা থেকে ৮টা খোলা রাখা যাবে রেস্তরাঁ।

বিকেল ৫টা থেকে ৮টা খোলা রাখা যাবে রেস্তরাঁ।

বণিকসভার বৈঠকে রাজ্যে আরোপিত বেশ কিছু করোনাবিধি শিথিল করার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। হোটেল রেস্তরাঁ থেকে শুরু করে খুচরো বাজার, শপিং মল— সর্বত্রই ছাড় দেওয়ার কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে প্রত্যেক ক্ষেত্রেই বেশ কিছু শর্তও দিয়েছেন তিনি।

রাজ্যে করোনা সংক্রান্ত নিয়ন্ত্রণ চালু হওয়ার পর থেকেই বন্ধ করা হয়েছিল হোটেল-রেস্তরাঁগুলি। তাতে যে হোটেল রেস্তরাঁ শিল্প অর্থনৈতিক সমস্যায় পড়ছে, তা বৈঠকে মুখ্যমন্ত্রীকে জানিয়েছিলেন বণিকসভার সদস্যরা। বৃহস্পতিবার মমতা তাঁদের আশ্বস্ত করে বলেন, ‘‘মিষ্টির দোকান তো খোলা রাখার ব্যবস্থা করেছি আমরা। তোমরাও কর্মীদের টিকা দিয়ে দিনে ৩ ঘণ্টা খোলা রাখতে পারো হোটেল-রেস্তরাঁগুলো।’’ পরে আলোচনায় ঠিক হয়, ৫০ শতাংশ কর্মী নিয়ে, সবরকম করোনা বিধি মেনে বিকেল ৫টা থেকে ৮টা পর্যন্ত হোটেল রেস্তরাঁগুলি খোলা রাখা যাবে। এ ছাড়া খুচরো বাজার খোলা রাখার সময়ও ১ ঘণ্টা বাড়ানোর ঘোষণা করেছেন মমতা। আগে ১২টা থেকে ৩টে পর্যন্ত খুচরো বাজার খোলা থাকছিল। এখন থেকে ১২টা থেকে ৪টে পর্যন্ত খুচরো বাজার খোলা রাখা যাবে।

বৃহস্পতিবারের বৈঠকে শপিং মলগুলি খোলার ব্যাপারেও সিদ্ধান্ত হয়েছে। মমতা জানিয়েছেন, মলগুলি যাতে খুলে দেওয়া যায়, সে ব্যাপারে ভাবনা চিন্তা করছেন তিনি। তবে এ ব্যাপারে ১৫ জুনের পরই সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার। তবে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মল খুললেও ক্রেতাদের প্রবেশ নিয়ন্ত্রণ করা হবে। কমানো হবে কর্মীদের সংখ্যাও। বৃহস্পতিবারের বৈঠকে এ ছাড়াও বেশ কিছু ছাড়ের ঘোষণা করেছেন মমতা। সেগুলি কী কী দেখে নিন এক নজরে—

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement