Advertisement
০২ মে ২০২৪
Durga Puja 2023

বৃহস্পতিবার থেকেই পুজোর ভার্চুয়াল উদ্বোধন করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা, তালিকায় ১ হাজারেরও বেশি পুজো

এ বছর মুখ্যমন্ত্রীর হাত দিয়েই বড় পুজোগুলির উদ্বোধন হবে কি না, তা নিয়ে ধোঁয়াশা দেখা দিলেও পুলিশ সূত্রের খবর, এ বারে তিনি ভার্চুয়ালি পুজোগুলির উদ্বোধন করবেন।

An image of Mamata Banerjee

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ০৭:২০
Share: Save:

প্রতি বছর মহালয়ার আগে থেকেই শহরে দলীয় নেতা-মন্ত্রীদের বড় পুজোগুলির উদ্বোধন করে থাকেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু স্পেন এবং দুবাই থেকে ফেরার পরে পায়ের চোটের জন্য বর্তমানে ঘরবন্দি অবস্থায় বিশ্রামে রয়েছেন তিনি। তাই এ বছর তাঁর হাত দিয়েই বড় পুজোগুলির উদ্বোধন হবে কি না, তা নিয়ে ধোঁয়াশা দেখা দিলেও পুলিশ সূত্রের খবর, মুখ্যমন্ত্রী ভার্চুয়ালি পুজোগুলির উদ্বোধন করবেন। আজ, বৃহস্পতিবার থেকেই সেই ভার্চুয়াল উদ্বোধন শুরু হওয়ার কথা। প্রথম দিন শ্রীভূমি-সহ কলকাতার ৬টি পুজোর উদ্বোধন করার কথা রয়েছে তাঁর। লালবাজার জানিয়েছে, মুখ্যমন্ত্রী এ বার কলকাতা পুলিশ এলাকার ৫০টি পুজোর ভার্চুয়ালি উদ্বোধন বাড়ি থেকেই করবেন।

বুধবার মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধনের সিদ্ধান্ত জানার পরেই লালবাজারে কলকাতা পুলিশের সব ডিভিশনের উপ-নগরপালদের সঙ্গে বৈঠক করেন যুগ্ম নগরপাল (সদর) সন্তোষ পাণ্ডে। কলকাতা পুলিশের এক কর্তা জানান, ওই বৈঠকে ভার্চুয়াল উদ্বোধনের সময়ে পুলিশের কী কী করণীয়, তা ঠিক করা হয়েছে। পুলিশকে পুজো কমিটিগুলির সঙ্গে যোগাযোগ রাখতে বলা হয়েছে, যাতে উদ্বোধনের সময়ে কোনও যান্ত্রিক ত্রুটি দেখা না দেয়। পুলিশের সঙ্গে পুজো কমিটিগুলির সমন্বয় বজায় রাখার কথাও বলা হয়েছে এ দিনের বৈঠকে।

সূত্রের খবর, কলকাতা পুলিশ এলাকা ছাড়াও ২২টি জেলার প্রায় এক হাজারেরও বেশি পুজোর ভার্চুয়াল উদ্বোধন করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। উল্লেখ্য, প্রতি বছর মহালয়ার আগে থেকে বিভিন্ন মণ্ডপে হাজির হয়ে পুজোর উদ্বোধন করেন মমতা। এমনকি, চেতলা অগ্রণীর মতো একাধিক মণ্ডপে প্রতিমার চোখও আঁকেন। কিন্তু তাঁর অসুস্থতার কারণে এ বার সেই রীতিতে ছেদ পড়ল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE