Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coal Scam

কয়লা-কাণ্ডে জাল গোটাচ্ছে সিবিআই, ‘সিন্ডিকেটে’ কারা? ফের জেরা লালাকে

লালার সঙ্গে শনিবার পুরুলিয়ার প্রাক্তন পুলিশ সুপারকেও তলব করা হয়। একই সঙ্গে আর এক পুলিশ অফিসারকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অনুপ মাঝি ওরফে লালা।

অনুপ মাঝি ওরফে লালা। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২১ ১৫:৪৮
Share: Save:

সিবিআই দফতরে ফের হাজিরা দিলেন কয়লা-কাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা। তলব করা হয়েছে পুরুলিয়ার প্রাক্তন এসপি এবং এক পুলিশ অফিসারকেও।

কয়লা-কাণ্ডের তদন্তভার হাতে নেওয়ার পর থেকেই লালা আত্মগোপন করেছিলেন। কেন্দ্রীয় গোয়েন্দারা হন্যে হয়ে খুঁজেও তাঁর সন্ধান পায়নি। সুপ্রিম কোর্টের ‘রক্ষাকবচ’ পেয়ে প্রকাশ্যে আসেন লালা। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী ৬ এপ্রিল পর্যন্ত লালাকে গ্রেফতার করা যাবে না। গত সপ্তাহেই তাঁকে কলকাতার নিজাম প্যালেসে প্রায় সাত ঘণ্টা জেরা করা হয়। আজ, শনিবার ফের তলব করা হয় তাঁকে। শনিবার নির্দিষ্ট সময় নথিপত্র নিয়ে হাজিরা দেন তিনি।

কয়লা-কাণ্ডে লালার বয়ান রেকর্ড করা হচ্ছে বলে সিবিআই সূত্রে খবর। খতিয়ে দেখা হচ্ছে নথিপত্রও। কয়লা-কাণ্ডে নাম জড়িয়েছে পুলিশ এবং প্রশাসনের বহু অফিসারের। গোয়েন্দারা মনে করছেন, ইসিএল, নিরাপত্তা সংস্থা সিআইএসএফ এবং রেলের একাংশের কর্মীরাও জড়িত রয়েছেন। শনিবার পুরুলিয়ার প্রাক্তন পুলিশ সুপারকে তলব করা হয়। বেআইনি ভাবে কয়লা পাচারের ঘটনায় তিনি কিছু জানেন কি না, সে বিষয়ে তথ্য পেতে চায় সিবিআই। একই সঙ্গে এক পুলিশ অফিসারকেও তলব করা হয়েছে এই ঘটনায়। কয়লা-কাণ্ডে তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্রের সঙ্গে লালার যোগ রয়েছে বলে জানতে পেরেছেন গোয়েন্দারা।

কয়লা কাণ্ডে ক্রমশই জাল গোটাচ্ছে সিবিআই। সূত্রের খবর, কয়লার টাকা ঘুর পথে প্রভাবশালীদের কাছে পৌঁছে দিতেন লালার সহযোগীরা। গোটা বিষয়টি খতিয়ে দেখতেই জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া চলছে। লালার সিন্ডিকেটে কারা কারা রয়েছেন, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। তাঁকে জেরা করে যাঁদের নাম পাওয়া যাবে, প্রত্যেককেই তলব করা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Coal Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE