Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

কয়লা পাচার কাণ্ডে গ্রেফতার তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্রের আত্মীয় তথা বাঁকুড়া থানার আইসি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ এপ্রিল ২০২১ ১০:২৯
অশোক মিশ্র।

অশোক মিশ্র।
—নিজস্ব চিত্র।

কয়লা পাচারকাণ্ডে এ বার এক পুলিশ অফিসারকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বাঁকুড়া থানার আইসি অশোক মিশ্রকে রবিবার দিল্লিতে জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়। তিনি তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্রের আত্মীয়।

কয়লা এবং গরু পাচার কাণ্ডে ইডি ছাড়াও তদন্ত করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই)। পুলিশ-প্রশাসনের আধিকারিকদের দফায় দফায় জিজ্ঞাসাবাবাদ করছে এই দুই সংস্থা। তদন্তকারীরা মনে করছেন, গরু এবং কয়লা পাচারের ঘটনায় পুলিশ-প্রশাসনের একাংশ জড়িত।

শনিবার কলকাতার নিজাম প্যালেসে কয়লা পাচার কাণ্ডের অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালাকে দ্বিতীয় দফায় জেরা করা হয়। যদিও তাঁর উত্তরে সন্তুষ্ট হতে পারেনি সিবিআই। সোমবার ফের তাঁকে তলব করা হয়েছে। এর পাশাপাশি ইডিও এই দুই ঘটনায় আর্থিক তছরুপের তদন্ত চালিয়ে যাচ্ছে।

Advertisement

অনুপ মাঝি সুপ্রিম কোর্টের রক্ষাকবচ পাওয়ার পর প্রকাশ্যে আসেন। সিবিআই দফতরে হাজিরা দেন। কিন্তু আর এক অভিযুক্ত, তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্র এখনও বেপাত্তা। তাঁর ভাই বিকাশ মিশ্রকে আগেই ইডি গ্রেফতার করেছে কয়লা পাচার কাণ্ডে। এ বার জালে তাঁদের আত্মীয় অশোক মিশ্র।

ইডি সূত্রে খবর, তারা একটি তালিকা তৈরি করেছে। সেই তালিকা ধরেই জেরা চলছে। যাঁদের বিরুদ্ধে তথ্য প্রমাণ মিলছে, তাঁদের হেফাজতে নেওয়া হচ্ছে। এর আগে, গরু পাচার কাণ্ডে বিএসএফ কম্যান্ডান্ট সতীশ মিশ্রকেও গ্রেফতার করে সিবিআই। গ্রেফতার হন এনামুল হক। কয়লা ও গরু পাচারে তাঁদের জেরা করে জানা গিয়েছে, এ রাজ্যে কয়লা এবং গরু পাচারে বেশ কয়েক জন প্রভাবশালী জড়িত রয়েছেন। তাঁদের বিরুদ্ধেও কড়া পদক্ষেপের প্রক্রিয়া শুরু করতে পারে দুই তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন

Advertisement