Advertisement
০৩ মে ২০২৪
College Service Commission

পুজোর আগে কাশবালিশ বানিয়ে প্রতীকী প্রতিবাদে কলেজ সার্ভিস কমিশনের চাকরিপ্রার্থীরা

গতবছর হাওড়ার এক প্রশাসনিক সভা থেকে কাশফুলকে তুলোর বিকল্প হিসাবে ব্যবহার করে বালিশ তৈরির প্রস্তাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ধর্মতলায় কাশবালিশ বানিয়ে প্রতীকী প্রতিবাদ কলেজ সার্ভিস কমিশনের চাকরিপ্রার্থীদের।

ধর্মতলায় কাশবালিশ বানিয়ে প্রতীকী প্রতিবাদ কলেজ সার্ভিস কমিশনের চাকরিপ্রার্থীদের। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১৫:০৩
Share: Save:

বাংলার কাশ ফুলকে তুলোর বিকল্প হিসেবে ব্যবহার করা যায় কি না ভেবে দেখতে বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই কাশবালিশকেই প্রতিবাদের ভাষা হিসাবে বেছে নিলেন কলেজ সার্ভিস কমিশনের চাকরিপ্রার্থীরা। ধর্মতলায় ২০১৮ সালের কলেজ সার্ভিস কমিশনের চাকরিপ্রার্থীরা ধর্মতলায় বসে কাশফুল দিয়েই তৈরি করলেন মাথার বালিশ।

শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে যখন রাজ্য তোলপাড় তখন অধ্যাপক নিয়োগেও দুর্নীতি হয়েছে এমন অভিযোগ তুলে সরব চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, ২০১৮ সালের কলেজ সার্ভিস কমিশনের অধ্যাপক নিয়োগ নিয়ে মেধাতালিকায় নম্বর প্রকাশ করা হয়নি। ফলে অযোগ্য প্রার্থীরা চাকরি পেয়েছেন। চাকরিপ্রার্থী হিমাদ্রি মণ্ডল জানান, “আমরা মেধাতালিকাভুক্ত। মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে আমরা একাধিক বার ডেপুটেশন জমা দিয়েছি। সমাধান না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। প্রয়োজনে আইনি পথ অবলম্বন করব। মুখ্যমন্ত্রীর দেখানো পথেই আমরা প্রতিবাদ করার সিদ্ধান্ত নিয়েছি।”

হাওড়ার এক প্রশাসনিক সভা থেকে তুলোর বিকল্প হিসাবে কাশফুল দিয়ে বালিশ তৈরির প্রস্তাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজোর আগে সেই কাশফুল দিয়েই প্রতীকী প্রতিবাদ কলেজ সার্ভিস কমিশনের চাকরিপ্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

College Service Commission Students Agitation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE