Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

গুজরাতে প্রথম দফার ভোটগ্রহণ। সুন্দরবন সফর শেষ করে কলকাতায় ফিরছেন মমতা। ডিসেম্বরের শুরুতেই রাজ্যপাল-সুকান্ত সাক্ষাৎ। অভিষেক-শ্যালিকার বিরুদ্ধে ইডি মামলার শুনানি হাই কোর্টে।

ভোটকেন্দ্রের পথে বুথকর্মীর।

ভোটকেন্দ্রের পথে বুথকর্মীর। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ০৭:০৯
Share: Save:

গুজরাত ভোটের প্রথম দফা

Advertisement

আজ, বৃহস্পতিবার গুজরাত বিধানসভার প্রথম দফার ভোটগ্রহণ। মোট ৭১৮ প্রার্থীর ভাগ্যপরীক্ষা। সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। নজর থাকবে এই সংক্রান্ত সব খবরের দিকে।

সুন্দরবন সফর শেষে কলকাতায় মমতা

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুন্দরবন সফরের শেষ দিন। দু’দিনের সফর সেরে তিনি কলকাতায় ফিরছেন। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

Advertisement

রাজ্যপাল-সুকান্ত সাক্ষাৎ

আজ রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সঙ্গে সাক্ষাৎ করার কথা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। বিকেল নাগাদ তিনি রাজভবনে যাবেন। ডিসেম্বরের প্রথম দিনে বিরোধীদলের সভাপতির সঙ্গে রাজ্যপালের এই সাক্ষাৎ রাজ্য রাজনীতিতে চর্চার বিষয় হয়ে উঠেছে। রাজভবন থেকে বেরিয়ে সুকান্ত কিছু বলেন কি না সে দিকে নজর থাকবে।

অভিষেক-শ্যালিকার বিরুদ্ধে ইডি মামলার শুনানি

বুধবারের পর আজও তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরের বিরুদ্ধে ইডির মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। সকাল সাড়ে ১০টা নাগাদ মামলাটি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে শুনানির জন্য উঠবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নবম-দশম শ্রেণিতে অবৈধ নিয়োগের মামলা

নবম-দশম শ্রেণিতে ৯৫২ জনকে ভুয়ো নিয়োগের সুপারিশপত্র দেওয়ার অভিযোগ উঠেছে স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে। এই ৯৫২ জনের তালিকা কলকাতা হাই কোর্টে জানিয়েছে সিবিআই। আজ মামলাটির শুনানি রয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে।

ফুটবল বিশ্বকাপ

ফুটবল বিশ্বকাপে আজ চারটি খেলা রয়েছে। রাত সাড়ে ৮টায় শুরু হবে কানাডা ও মরক্কোর খেলা। ওই একই সময়ে খেলা শুরু হবে ক্রোয়েশিয়া ও বেলজিয়ামের মধ্যে। এ ছাড়া রাত সাড়ে ১২টায় কোস্টা রিকা বনাম জার্মানি এবং জাপান বনাম স্পেনের খেলা রয়েছে।

শ্রদ্ধা হত্যাকাণ্ডের তদন্ত কোন পথে?

শ্রদ্ধা ওয়ালকরকে খুনের তদন্তে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে দিল্লি পুলিশের হাতে। প্রেমিক আফতাবকে জেরা করে নতুন নতুন তথ্য জানতে পারছে পুলিশ। তারা জানতে পেরেছে, সম্পর্ক থেকে বেরিয়ে আসতেই শ্রদ্ধাকে খুনের পরিকল্পনা করেন আফতাব। আজ নজর থাকবে এই হত্যাকাণ্ডের তদন্তের দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন?

বঙ্গোপসাগরে জলীয় বাষ্প বৃদ্ধির কারণে আবহাওয়ার খামখেয়ালিপনা দেখা যাচ্ছে রাজ্যে। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় রাতের দিকে তাপমাত্রা সামান্য বাড়ছে। ফলে শীত অনুভূত হচ্ছে না। তবে চলতি সপ্তাহের শেষের দিকে তাপমাত্রা কমতে শুরু করবে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যে ডেঙ্গির প্রকোপ কমছে না। কলকাতার পাশাপাশি জেলাতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। আক্রান্তের সংখ্যা বাড়লেও ডেঙ্গি এখন অনেকটাই নিয়ন্ত্রণে বলে দাবি করছে প্রশাসনের কিছু অংশ। আজ নজর থাকবে কত সংক্রমণ হয় সে দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.