Advertisement
০১ জুন ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

পার্থের জামিনের মামলার শুনানি। নওশাদদের মুক্তির দাবিতে আইএসএফ ও বামেদের মিছিল। ভ্যালেন্টাইন্স ডে। আইএসএলে এটিকে মোহনবাগানের খেলা।

Partha Chatterjee

মঙ্গলবার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জামিন মামলার শুনানি রয়েছে ব্যাঙ্কশাল কোর্টে।  ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৫৬
Share: Save:

পার্থের জামিনের মামলার শুনানি আদালতে

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। তিনি এখন জেলে রয়েছেন। জামিনের আবেদন জানিয়ে নিম্ন আদালতে মামলা করেন পার্থ। আজ, মঙ্গলবার এই মামলার শুনানি রয়েছে ব্যাঙ্কশাল কোর্টে। আদালতের রায়ের দিকে আজ নজর থাকবে।

নওশাদদের মুক্তির দাবিতে আইএসএফ এবং বামেদের মিছিল

ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিককে গ্রেফতার করেছিল পুলিশ। তাঁকে মুক্তির দাবিতে আজ আইএসএফ ও বামেদের মিছিল রয়েছে কলকাতায়। নজর থাকবে এই খবরের দিকে।

ভ্যালেন্টাইন্স ডে

আজ ভ্যালেন্টাইন্স ডে— প্রেম দিবস। আজকের দিনের নানা খবরের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইএসএল: এটিকে মোহনবাগান বনাম হায়দরাবাদ এফসি

আজ আইএসএলে এটিকে মোহনবাগানের খেলা রয়েছে। হায়দরাবাদ এফসির বিরুদ্ধে খেলবে তারা। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে।

আদানি গোষ্ঠীর পরিস্থিতি

সম্প্রতি দেশের বাজারে বিপুল ক্ষতির মুখোমুখি হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ঘনিষ্ঠ’ শিল্পপতি গৌতম আদানির সংস্থা। তবে এরই মধ্যে ফের ঘুরে দাঁড়িয়ে লাভের মুখ দেখতে শুরু করেছে সংস্থাটি। তবে আদানিকাণ্ড ঘিরে সরকার এবং বিরোধী পক্ষের সাংসদদের ধারাবাহিক সংঘাত চলছে সংসদের বাজেট অধিবেশনে। এই আবহেই সোমবার প্রায় এক মাসের জন্য মুলতুবি হয়ে যায় সংসদদের বাজেট অধিবেশন। সরকার পক্ষের তরফে সোমবার জানানো হয়েছে, আগামী ১৩ মার্চ আবার বসবে লোকসভা এবং রাজ্যসভার অধিবেশন। আজ এই সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

সাগরদিঘিতে শুভেন্দুর সভা

আজ মুর্শিদাবাদের সাগরদিঘিতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভা রয়েছে। দুপুর নাগাদ এই সভাটি শুরু হবে। নজর থাকবে এই খবরের দিকে।

ভূমিকম্প বিধ্বস্ত তুরস্ক, সিরিয়ার পরিস্থিতি

তীব্র ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক এবং সিরিয়া। দু’দেশে এখনও চলছে উদ্ধারকাজ। স্বাভাবিক হয়নি সেখানকার পরিস্থিতি। ভূমিকম্প বিধ্বস্ত তুরস্ক, সিরিয়ার পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া

রাজ্যে ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রা। গরম পড়তে শুরু করেছে। যদিও সোমবার তাপমাত্রা কিছুটা কম ছিল। আবহাওয়া দফতর জানিয়েছে, সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। উত্তরের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

News of the Day Partha Chatterjee ISL 2022-23
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE