Advertisement
২৭ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

আজ পঞ্চমী। ইডির বিরুদ্ধে অভিষেক-শ্যালিকার আদালত অবমাননার মামলার রায় দেবে হাই কোর্ট। কয়লা পাচার মামলায় অভিষেকের আবেদন শুনবে সুপ্রিম কোর্ট।

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ০৭:২৯
Share: Save:

আজ পঞ্চমী

আজ, শুক্রবার দুর্গাপঞ্চমী। উদ্বোধন হয়ে গিয়েছে কলকাতা-সহ রাজ্যের বেশির ভাগ পুজোমণ্ডপ। চতুর্থী থেকেই মণ্ডপে মণ্ডপে ভিড় বাড়ছে দর্শনার্থীদের। উপচে পড়া ভিড় দেখা গিয়েছে কলকাতার বেশ কয়েকটি মণ্ডপে। আজ কতটা ভিড় হচ্ছে পুজোমণ্ডপগুলিতে নজর থাকবে সেই সংক্রান্ত খবরের দিকে।

ইডির বিরুদ্ধে অভিষেক-শ্যালিকা মেনকার আদালত অবমাননার মামলার রায়

বিদেশ যেতে বাধা দেওয়া হয়েছে। এই অভিযোগ তুলে ইডির বিরুদ্ধে কলকাতা হাই কোর্টে মামলা করেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীর। বৃহস্পতিবার এই মামলার শুনানি শেষ হয় উচ্চ আদালতে। আজ মামলাটির রায় ঘোষণা হবে।

কয়লা পাচার মামলায় অভিষেকের আবেদনের শুনানি সুপ্রিম কোর্টে

কয়লা পাচার মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ইডির বিরুদ্ধে মামলা করেন সুপ্রিম কোর্টে। আজ তাঁর আবেদনের মামলাটি শুনবে শীর্ষ আদালতের প্রধান বিচারপতির বেঞ্চ।

সুপ্রিম কোর্টে প্রাথমিকে নিয়োগ মামলার শুনানি

আজ প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলার শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে। কলকাতা হাই কোর্ট এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যান প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্য। আজ মামলাটি ফের শুনানির জন্য উঠবে। আদালতের পরবর্তী নির্দেশ কী হয় সে দিকে নজর থাকবে।

পাকিস্তান-ইংল্যান্ড ষষ্ঠ টি২০

আজ পাকিস্তান ও ইংল্যান্ডের ষষ্ঠ টি২০ ম্যাচ রয়েছে। রাত ৮টা থেকে খেলাটি শুরু হবে।

ভারতীয় ক্রিকেট দলের খবর

বুধবার সিরিজের প্রথম টি২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ী হয়েছে ভারত। পরের খেলাটি রয়েছে আগামী রবিবার। তার আগে দলে কোনও পরিবর্তন হল কি না, প্রস্তুতি-সহ ভারতীয় শিবিরের একাধিক বিষয়ের দিকে আজ নজর থাকবে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও, তা এখনও উদ্বেগের পর্যায়ে রয়েছে। রাজ্যে গত এক দিনে ৬৩৫ জন নতুন করে ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। ডেঙ্গি মোকাবিলায় একাধিক পদক্ষেপ করেছে প্রশাসন। তার পরও আক্রান্তের সংখ্যা যে ভাবে বাড়ছে তাতে চিন্তার কারণ দেখছেন চিকিৎসক মহল।

আবহাওয়া কেমন?

আজ পঞ্চমীতে হালকা বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। আবহাওয়া দফতর জানিয়েছে, পুজোর আগে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বাংলায়। কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

News of the Day Durga Puja 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE