Advertisement
৩০ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

দিঘায় মমতার কর্মী সম্মেলন। রিষড়ায় সুকান্তের ধর্না। হাঁসখালিতে শুভেন্দু। রাজু খুনের তদন্ত। আইপিএলে দিল্লি-গুজরাত। দেশে বাড়ছে কোভিড।

A Photograph of West Bengal Chief Minister Mamata Banerjee

মঙ্গলবার দিঘায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মী সম্মেলন রয়েছে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ০৭:০০
Share: Save:

দিঘায় মমতার কর্মী সম্মেলন

আজ, মঙ্গলবার দিঘায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মী সম্মেলন রয়েছে। পঞ্চায়েত ভোটের আগে দলের কর্মীদের সঙ্গে কথা বলবেন তৃণমূলনেত্রী। মমতার এই কর্মসূচির দিকে নজর থাকবে।

রিষড়ায় সুকান্তের ধর্না

অশান্তির প্রতিবাদে আজ রিষড়ায় ধর্নায় বসবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বেলা ১১টা নাগাদ তাঁর এই কর্মসূচিটি রয়েছে।

হাঁসখালিতে শুভেন্দু

আজ হাঁসখালিতে যাচ্ছেন রাজ্যের বিরোধী দলেনতা শুভেন্দু অধিকারী। পঞ্চায়েত ভোটের আগে জনসংযোগ করবেন তিনি। হাঁসখালির নির্যাতিতার পরিবারের সঙ্গে তাঁর দেখা করার কথা। শুভেন্দুর এই কর্মসূচির দিকে নজর থাকবে।

রাজু খুনের তদন্ত

শনিবার সন্ধ্যায় শক্তিগড়ে খুন হন আসানসোল-রানিগঞ্জ কয়লা খনি এলাকার পরিচিত নাম রাজেশ ঝা ওরফে রাজু। এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। নজর থাকবে এই তদন্তের গতিপ্রকৃতির দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইপিএল: দিল্লি-গুজরাত

আজ আইপিএলে দিল্লি বনাম গুজরাতের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

আপাতত রাজ্যে বৃষ্টির সম্ভাবনা নেই। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা বাড়বে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ তাপমাত্রা এক ধাক্কায় অনেকটাই বাড়তে পারে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছবে। উত্তরবঙ্গের পারদও ঊর্ধ্বমুখী থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। গত ৬ মাসে রবিবার দেশে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ হয়। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের ৪ হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। এ রাজ্যেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই অবস্থায় আজ নজর থাকবে সংক্রমণ পরিস্থিতির দিকে।

নিয়োগ বিতর্ক এবং তদন্ত

স্কুলে নিয়োগ নিয়ে নানা বিতর্ক তৈরি হয়েছে। চলছে বাম বনাম তৃণমূল জমানায় চাকরি হওয়া নিয়ে চাপান-উতোর। অন্য দিকে, নিয়োগ দুর্নীতি নিয়ে চলছে সিবিআই এবং ইডির তদন্ত। নজর থাকবে এই খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE