Advertisement
১৯ মে ২০২৪
Congress

National Emblem: জাতীয় প্রতীকের ‘বিকৃতি’তে বিক্ষোভ

এ দিনের জমায়েতে সরব হন দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের সভাপতি প্রদীপ প্রসাদ, স্বপন রায় চৌধুরী, সুবীর চৌধুরী, সাজাহান দেওয়ানেরা।

জাতীয় প্রতীক বিকৃতির প্রতিবাদে কংগ্রেসের বিক্ষোভ

জাতীয় প্রতীক বিকৃতির প্রতিবাদে কংগ্রেসের বিক্ষোভ নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ০৮:১০
Share: Save:

দেশের জাতীয় প্রতীক অশোক স্তম্ভকে ‘বিকৃত’ করার অভিযোগে এ বার পথে নেমে বিক্ষোভ দেখাল কংগ্রেস। সংসদের নির্মীয়মান নতুন ভবনের ছাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে অশোক স্তম্ভের উদ্বোধন করেছেন, তার সিংহের চেহারা সাবেক অবয়বের থেকে বদলে যাওয়ায় বিতর্ক শুরু হয়েছে। তারই প্রতিবাদে শুক্রবার যদুবাবুর বাজারের মোড়ে বিক্ষোভ হয়েছে দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের ডাকে। অশোক স্তম্ভকে বিকৃত করার পাশাপাশি মোদী সরকার গণতন্ত্রকে গলা টিপে হত্যা করতে চাইছে বলেও অভিযোগ তোলা হয়েছে বিক্ষোভ-সভা থেকে। মোদী সরকারের সমালোচনায় যে সব শব্দ ব্যবহার করা হত, তার অনেকগুলিই অসংসদীয় শব্দের তালিকায় নিয়ে যাওয়া এবং সংসদ চত্বরে ধর্না-বিক্ষোভ বন্ধ করতে চাওয়ার প্রতিবাদে এ দিনের জমায়েতে সরব হন দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের সভাপতি প্রদীপ প্রসাদ, স্বপন রায় চৌধুরী, সুবীর চৌধুরী, সাজাহান দেওয়ানেরা। বিক্ষোভে পোড়ানো হয় প্রধানমন্ত্রীর কুশপুতুলও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress National Emblem
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE