Advertisement
০৪ মে ২০২৪
Narendra Modi

৫ লাখের বেশি রেশন দোকান মালিকদের সমস্যা মেটাতে প্রধানমন্ত্রীকে অনুরোধ কংগ্রেস সাংসদের

১৪ মে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ প্রদীপ চিঠি লিখেছেন প্রধানমন্ত্রীকে। সেখানে তিনি রেশন ডিলারদের সমস্যার সমাধান করতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছেন।

Image of Ration shop.

রেশন ডিলারদের সমস্যার সমাধানে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৫:০৬
Share: Save:

দেশের রেশন দোকান মালিকদের সমস্যার সমাধান করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উদ্যোগী হতে অনুরোধ করলেন কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য। ১৪ মে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ প্রদীপ চিঠি লিখেছেন প্রধানমন্ত্রীকে। সেখানে তিনি রেশন ডিলারদের সমস্যার সমাধানে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছেন। প্রয়োজনে রেশন ডিলার সংগঠনের সঙ্গে সাক্ষাৎ করে প্রধানমন্ত্রীকে তাঁদের সমস্যার দিকে নজর দিতেও বলেছেন তিনি।

প্রদীপ ভট্টাচার্য প্রধানমন্ত্রীর উদ্দেশে তাঁর চিঠিতে লিখেছেন, “সারা দেশের প্রত্যন্ত এলাকায় রেশন পরিষেবা পৌঁছে দিয়ে থাকেন রেশন ডিলারেরা। অথচ তাঁরা তাঁদের পরিষেবা দেওয়ার ক্ষেত্রে বহুবিধ সমস্যার সম্মুখীন হচ্ছেন। তাই মে বা জুন মাসে আপনি যদি তাঁদের সমস্যার সমাধান করতে রেশন ডিলারদের সংগঠন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স অ্যাসোসিয়েশনের সদস্যদের সাক্ষাতের জন্য কিছু সময় দেন, তা হলে তাঁরা আপনার কাছে কৃতজ্ঞ থাকবেন।”

কংগ্রেস সাংসদ নিজের চিঠির সঙ্গে প্রধানমন্ত্রীর উদ্দেশে লেখা অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স অ্যাসোসিয়েশনের একটি চিঠিও যুক্ত করে দিয়েছেন। সেই চিঠিতে আবার রেশন ডিলারদের সমস্যার কথা বিস্তারিত ভাবে তুলে ধরা হয়েছে। সংগঠনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু বলেন, ‘‘আমরা দেশের মানুষকে খাদ্য সরবরাহ করে থাকি। কিন্তু দিন দিন রেশন ব্যবস্থায় প্রযুক্তির প্রবেশের ফলে যেমন আমাদের কাজ করতে অসুবিধা হচ্ছে, তেমনই রেশন ডিলারেরা অর্থনৈতিক সমস্যার সম্মুখীন হচ্ছেন। তাই আমরা প্রধানমন্ত্রীর সাক্ষাতের সময় চেয়েছি। আশা করি, আমাদের সমস্যাগুলি বুঝে সময় দেবেন তিনি।’’

অতিমারির সময় কেন্দ্রীয় প্রকল্প ‘প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা’র অধীনে কাজ করে দেশের ৮১ কোটি মানুষকে খাদ্যশস্য সরবরাহ করেছেন রেশন ডিলারেরা, সে কথাও প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে তুলে ধরা হয়েছে। অবশ্য এর আগে রেশন ডিলারেরা নিজেদের দাবির পক্ষে দিল্লিতে সংসদ ভবন ঘেরাও করেছিলেন। তার পরেও তাঁদের দাবিদাওয়া অপূর্ণ থেকে গিয়েছে বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Pradeep Bhattacharya West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE