Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Congress

Agnipath scheme: ‘অগ্নিপথে’র বিরুদ্ধে সত্যাগ্রহ কংগ্রেসের

সেনাবাহিনীতে যে ভাবে অস্থায়ী কর্মী নিয়োগ করার পরিকল্পনা হয়েছে, তার বিরোধিতায় এআইসিসি এই কর্মসূচির ডাক দিয়েছিল।

‘অগ্নিপথ’ প্রকল্পের প্রতিবাদে কংগ্রেসের ধর্না-সত্যাগ্রহ

‘অগ্নিপথ’ প্রকল্পের প্রতিবাদে কংগ্রেসের ধর্না-সত্যাগ্রহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ০৮:৩১
Share: Save:

রাজ্য জুড়ে ধর্না-সত্যাগ্রহ করে সেনায় ‘অগ্নিপথ’ প্রকল্প চালু করার কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতিবাদ জানাল কংগ্রেস। সেনাবাহিনীতে যে ভাবে অস্থায়ী কর্মী নিয়োগ করার পরিকল্পনা হয়েছে, তার বিরোধিতায় এআইসিসি এই কর্মসূচির ডাক দিয়েছিল। প্রতিবাদের পথ হিসেবে হিংসার বিরুদ্ধে বার্তা দিতেও সত্যাগ্রহ বেছে নেওয়া হয়েছিল। সেই অনুযায়ীই সোমবার কলকাতা শহরের নানা জায়গাতেও ধর্নার আয়োজন হয়েছিল। বালিগঞ্জ ফাঁড়িতে সাংসদ প্রদীপ ভট্টাচার্য, তুলসী মুখোপাধ্যায়, যদুবাবুর বাজারে প্রদীপ প্রসাদ, টালিগঞ্জ ফাঁড়িতে আশুতোষ চট্টোপাধ্যয়া, ইন্দ্ররাজ চট্টোপাধ্যায়, দমদম ক্যান্টনমেন্টে তাপস মজুমদারদের নেতত্বে ধর্নায় বসেছিলেন কংগ্রেস নেতা-কর্মীরা।

হরিদেবপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বালকের মৃত্যুর ঘটনাতেও সরব হয়েছে কংগ্রেস। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত এবং দোষীদের শাস্তি চেয়ে সিইএসসি-র তারাতলা দফতরে দাবি জানাতে যান আশুতোষেরা। আগরতলায় এ দিন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীরও বক্তব্য, ওই মৃত্যুর জন্য কর্তৃপক্ষের গাফিলতি ও সরকারের ‘ব্যর্থতা’ই দায়ী। সেই জন্য আদালতকে হস্তক্ষেপ করতে হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE