Advertisement
০২ মে ২০২৪
Congress

কংগ্রেসের প্রতিবাদ, টাকার উৎসে প্রশ্ন

রিজার্ভ ব্যাঙ্কের সামনে সভা করে কংগ্রেস নেতৃত্বের অভিযোগ, মহিলারা যৌন নিগ্রহ ও প্রাণনাশের চেষ্টার লিখিত অভিযোগ করা সত্ত্বেও পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করছে না।

congress

বিবাদী বাগে কংগ্রেসের প্রতিবাদ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:৫১
Share: Save:

বিবাদী বাগে রিজার্ভ ব্যাঙ্কের সামনে অশান্তিতে জখম মহিলাদের সঙ্গে নিয়ে এবং পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগে মিছিল করল কংগ্রেস। স্ট্র্যান্ড রোড থেকে ক্যানিং স্ট্রিট পর্যন্ত মঙ্গলবারের ওই মিছিলে ছিলেন কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠক, প্রদেশ কংগ্রেস নেতা অমিতাভ চক্রবর্তী, যুব কংগ্রেসের রাজ্য সভাপতি আজ়হার মল্লিক, প্রদেশ কংগ্রেসের সংখ্যালঘু শাখার চেয়ারম্যান শামিম আখতার-সহ অন্যেরা। রিজার্ভ ব্যাঙ্কের সামনে সভা করে কংগ্রেস নেতৃত্বের অভিযোগ, মহিলারা যৌন নিগ্রহ ও প্রাণনাশের চেষ্টার লিখিত অভিযোগ করা সত্ত্বেও পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করছে না। বরং, আক্রান্তদের বিরুদ্ধে ‘মিথ্যা অভিযোগ’ আনা হয়েছে। এই প্রসঙ্গে সন্দেশখালির ঘটনার কথাও তুলেছেন তাঁরা। মিথ্যা অভিযোগ প্রত্যাহার এবং দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না হলে হেয়ার স্ট্রিট থানা, ডিসি ( সেন্ট্রাল) দফতর ঘেরাও এবং আইনি পথে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন কংগ্রেস নেতারা। সেই সঙ্গেই অমিতাভের বক্তব্য, ‘‘রিজার্ভ ব্যাঙ্কে প্রতি দিন এত বিপুল যে টাকার নোট আসছে, তার উৎস কী, সেই বিষয়ে তদন্তের জন্য আরবিআই, ইডি, অর্থনৈতিক অপরাধ শাখার কাছেও অভিযোগ করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE