Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

Coronavirus in West Bengal: ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে গেল, কলকাতা ছাড়াল ২০০

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ অক্টোবর ২০২১ ২১:১৫
গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যায় তেমন পরিবর্তন হল না। মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ৬০৬ থেকে বেড়ে হয়েছিল ৭৬৮। এক দিনের মধ্যেই নতুন আক্রান্তে সংখ্যা আরও কিছুটা বড়েছে। বেড়েছে করোনায় মৃত্যুর সংখ্যাও।

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭৭১ জন নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি সংক্রমিত কলকাতায়, ২০৩ জন। মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল ১৮০ । তার পরেই উত্তর ২৪ পরগনা। রাজ্যের সবচেয়ে জনবহুল গত ২৪ ঘণ্টায় ১২৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার সংখ্যাটি ছিল ১২৬। তৃতীয়, চতুর্থ, পঞ্চম এবং ষষ্ঠ স্থানে আছে যথাক্রমে হাওড়া, হুগলি, নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনা। ওই চার জেলায় গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৬৭, ৫৩, ৪৬ এবং ৪২ জন। যষ্ঠ স্থানে থানা দার্জিলিং জেলায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমণের শিকার ৩৯ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিনে বলা হয়েছে, রাজ্যে এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৭৮ হাজার ৪৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৭,৬৫৭ জন।

Advertisement

আক্রান্তের পাশাপাশি রাজ্যে বেড়েছে করোনায় মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১১ জন আক্রান্তের মৃত্যু হয়েছে। আর আগের ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ছিল ১০। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪ এবং কলকাতায় ৩ জন মারা গিয়েছেন। মঙ্গলবার এই দুই জেলায় ২ জন করে করোনা রোগী মারা গিয়েছিলেন। এ ছাড়া, দক্ষিণ ২৪ পরগনায় ২ জন, হুগলি এবং দার্জিলিং জেলায় ১ জন করে কোভিড-১৯ রোগী মারা গিয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে ১৮ হাজার ৯৩৫ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে ৫ লক্ষ ৭৬ হাজার ৫০৪ জনের টিকাকরণ হয়েছে। এ নিয়ে রাজ্যে মোট ৬ কোটি ৫৫ লক্ষ ৪ হাজার ৪৩৪ জনের টিকাকরণ হল।

স্বাস্থ্য দফতরের দেওয়া হিসেব বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৮ হাজার ১৮৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তার আগের ২৪ ঘণ্টায় হয়েছিল ৩০ হাজার ১৮ জনের। রাজ্যে সংক্রমণের হার মহ্গলবার ২.৫৬ শতাংশ থাকলেও মঙ্গলবার তা বেড়ে হয়েছে ২.৭৪ শতাংশ। প্রসঙ্গত, প্রতি দিন যে সংখ্যক কোভিড টেস্ট করা হয়, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

আরও পড়ুন

Advertisement