Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Coronavirus in West Bengal

Coronavirus In West Bengal: এক লাফে বেড়ে গেল সংক্রমিতের সংখ্যা, ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন আক্রান্ত ৭৬৮

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে ৫ লক্ষ ১৬ হাজার ৪৮৬ জনের টিকাকরণ হয়েছে। এ নিয়ে রাজ্যে মোট ৬ কোটি ৪৯ লক্ষ ২৭ হাজার ৯৩০ জনের টিকাকরণ হল।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২১ ২১:২৩
Share: Save:

২৪ ঘণ্টার মধ্যেই ফের ঊর্ধ্বমুখী রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার আক্রান্তের সংখ্যা ৭৬০ থেকে কমে হয়েছিল ৬০৬। কিন্তু এক দিনের মধ্যেই নতুন আক্রান্তে সংখ্যা এক লাফে বেড়ে ফের সাতশোর ঘরে পৌঁছে গেল।

Advertisement

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭৬৮ জন নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি সংক্রমিত কলকাতায়, ১৮০ জন। সোমবার আক্রান্তের সংখ্যা ছিল ১৪৫। তার পরেই উত্তর ২৪ পরগনা। রাজ্যের সবচেয়ে জনবহুল গত ২৪ ঘণ্টায় ১২৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। সোমবার ছিল ১২৭। তৃতীয়, চতুর্থ, পঞ্চম এবং ষষ্ঠ স্থানে আছে যথাক্রমে হুগলি, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া। ওই চার জেলায় গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৭৬, ৬৯, ৫৬ এবং ৩৫ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিনে বলা হয়েছে, রাজ্যে এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৭৭ হাজার ৭১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৭,৬৭২ জন।

আক্রান্তের পাশাপাশি রাজ্যে সামান্য বেড়েছে করোনায় মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১০ জন আক্রান্তের মৃত্যু হয়েছে। আর আগের ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ছিল ৯। কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ২ জন করে করোনা রোগী। এ ছাড়া হুগলি এবং জলপাইগুড়ি জেলায় ১ জন করে কোভিড রোগী মারা গিয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে ১৮ হাজার ৯২৪ জনের মৃত্যু হয়েছে।

Advertisement

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে ৫ লক্ষ ১৬ হাজার ৪৮৬ জনের টিকাকরণ হয়েছে। এ নিয়ে রাজ্যে মোট ৬ কোটি ৪৯ লক্ষ ২৭ হাজার ৯৩০ জনের কোভিড-১৯ টিকাকরণ হল।

রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া হিসেব বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩০ হাজার ১৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তার আগের ২৪ ঘণ্টায় হয়েছিল ২৬ হাজার ১১৮ জনের। রাজ্যে সংক্রমণের হার সোমবার ২.৩২ শতাংশ থাকলেও মঙ্গলবার তা বেড়ে হয়েছে ২.৫৬ শতাংশ। প্রসঙ্গত, প্রতি দিন যে সংখ্যক কোভিড টেস্ট করা হয়, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.