×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৩ অগস্ট ২০২১ ই-পেপার

করোনা আক্রান্ত অনুপম হাজরা, ভর্তি হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ অক্টোবর ২০২০ ১৪:৪৪
করোনা পজিটিভ অনুপম হাজরা। —ফাইল চিত্র

করোনা পজিটিভ অনুপম হাজরা। —ফাইল চিত্র

করোনা আক্রান্ত হলেন বিজেপি নেতা অনুপম হাজরা। শুক্রবার তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। আজই দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে ভর্তি হবেন বলে জানিয়েছেন তিনি। তবে অনুপমের শারীরিক অবস্থা গুরুতর নয় বলেই তাঁর ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে।

গত কয়েক দিনে দলের বেশ কয়েকটি কর্মসূচিতে যোগ দিয়েছিলেন অনুপম। সম্প্রতি বিজেপির সংগঠনে রদবদল করেছেন দলের সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। তাতে দলের কেন্দ্রীয় সম্পাদকের পদ পেয়েছেন অনুপম। সেই ঘোষণার পরের দিনই বারুইপুরে একটি কর্মিসভায় যোগ দিন তিনি। সেই সভায় ছিলেন বিজেপি নেতা অরবিন্দ মেননও। এ ছাড়া দক্ষিণ ২৪ পরগনার নেতা-নেত্রীরাও ছিলেন। ওই সভায় ব্যাপক গন্ডগোলও হয়েছিল।

ওই সভা এবং আগের কয়েকটি কর্মসূচিতে বহু মানুষের সংস্পর্শে এসেছেন অনুপম। সেই কারণেই কোভিড টেস্ট করান। শুক্রবার তার রিপোর্ট ‘পজিটিভ’ এসেছে। এর ফলে বারুইপুরের ওই সভায় অরবিন্দ মেনন এবং দক্ষিণ ২৪ পরগনার যে সব নেতারা হাজির ছিলেন, তাঁদের নিয়েও শঙ্কা বাড়ছে। তাঁরা কোয়রান্টিনে যাবেন কি না, সে বিষয়ে বিজেপির তরফে এখনও কিছু জানানো হয়নি।

Advertisement

আরও পড়ুন: তৃণমূলকেও বাধা, ডেরেককে ধাক্কা দিয়ে মাটিতে ফেলল পুলিশ

আরও পড়ুন: করোনা আক্রান্ত ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া, টুইট মার্কিন প্রেসিডেন্টের

সম্প্রতি অনুপমের করোনা সম্পর্কিত একটি মন্তব্য ঘিরে তীব্র বিতর্ক ছড়ায়। বলেছিলেন, তিনি করোনা আক্রান্ত হলে মুখ্যমন্ত্রীকে জড়িয়ে ধরবেন। তা হলে করোনা আক্রান্ত ও মৃতের পরিবারের লোকজন কতটা কষ্টে আছেন, তা বুঝতে পারবেন মুখ্যমন্ত্রী। ওই মন্তব্যের জেরে অনুপমের বিরুদ্ধে এফআইআর-ও দায়ের হয়েছে।

গত বছর লোকসভা ভোটের আগে আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন অনুপম। বিজেপি তাঁকে যাদবপুর কেন্দ্র থেকে প্রার্থী করে। জিততে না পারলেও সিপিএমের হেভিওয়েট প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্যকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে ছিলেন অনুপম।

Advertisement