Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

COVID-19: রাজ্যে করোনায় নতুন সংক্রমণ একলাফে বেড়ে ৮০৩, কলকাতায় দৈনিক আক্রান্ত প্রায় আড়াইশো

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ নভেম্বর ২০২১ ১৯:৫৫


গ্রাফিক: সনৎ সিংহ।

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা একলাফে বেড়ে ৮০০-র গণ্ডি পার করল। গত ২৪ ঘণ্টায় কলকাতায় প্রায় আড়াইশো জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। কলকাতায় লাগোয়া জেলাগুলিতে সংক্রমণের দৈনিক সংখ্যায় উদ্বেগ বাড়ছে। শুধুমাত্র উত্তর ২৪ পরগনা জেলায় প্রায় দেড়শো জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এক দিনে কোভিড রোগীর মৃত্যুর সংখ্যাও ঊর্ধ্বমুখী। দৈনিক টিকাকরণ ৭ লক্ষাধিক হয়েছে।

বুধবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮০৩ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। তার মধ্যে শুধুমাত্র কলকাতায় সংক্রমিত ২৪৭ জন। উত্তর ২৪ পরগনায় আরও ১৪৫ জন আক্রান্ত হয়েছেন। এ ছাড়া, এক দিনে দক্ষিণ ২৪ পরগনায় ৬২, হাওড়ায় ৬১ এবং হুগলিতে ৫৭ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দার্জিলিঙে আক্রান্ত আরও ৪২ জন। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী,এখনও পর্যন্ত রাজ্যে করোনায় ১৬ লক্ষ ১১ হাজার ৯৮৩ জন আক্রান্ত হয়েছেন। যদিও এই মুহূর্তে ৭ হাজার ৮৯৪ জন সক্রিয় রোগী রয়েছেন। সংক্রমণের দৈনিক হারও আগের দিনের থেকে বেড়ে দাঁড়িয়েছে ২.০৬ শতাংশে।

Advertisement

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১২ জন কোভিড রোগী মারা গিয়েছেন। তার মধ্যে কলকাতার বাসিন্দা ৪ জন। নদিয়া এবং উত্তর ২৪ পরগনায় ২ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। এ ছাড়া, দক্ষিণ ২৪ পরগনা, জলপাইগুড়ি, মালদহ এবং পূর্ব বর্ধমানে ১ জন করে সংক্রমিত মারা গিয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৯ হাজার ৪১৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

রাজ্যে এক দিনে টিকাকরণের সংখ্যাও আগের দিনের থেকে বেড়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। বুধবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় এ রাজ্যে টিকা নিয়েছেন ৭ লক্ষ ৩৯ হাজার ৪৪৩ জন। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এক দিনে ৩৯ হাজার ১৯টি কোভিড পরীক্ষা হয়েছে।

আরও পড়ুন

Advertisement