Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Corona

Coronavirus in West Bengal: রাজ্যে নতুন আক্রান্ত বেড়ে সাড়ে ৮০০-র কাছে, শীর্ষে দার্জিলিং, বাড়ল দৈনিক মৃত্যুও

স্বাস্থ্য দফতর জানিয়েছে, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮৪২ জনের মধ্যে দার্জিলিঙের বাসিন্দা সবচেয়ে বেশি। ওই জেলায় ৯২ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২১ ২১:৫৪
Share: Save:

রাজ্য জুড়ে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ফের ঊর্ধ্বমুখী হয়ে প্রায় সাড়ে ৮০০ কাছে পৌঁছল। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের নিরিখে সব জেলাকে ছাপিয়ে গেল দার্জিলিং। ওই সময়ের মধ্যে রাজ্যে কোভিডে মৃতের সংখ্যাও বেড়েছে। তবে মৃতদের মধ্যে কেউই কলকাতার বাসিন্দা নন। সংক্রমণ বাড়লেও এর দৈনিক হার নিম্নমুখী হয়েছে। রাজ্যে টিকাকরণের সংখ্যাও আগের দিনের থেকে বেড়ে দু’লক্ষাধিক হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

শুক্রবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৮৪২ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। এর মধ্যে দার্জিলিঙে সবচেয়ে বেশি ৯২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া, উত্তর ২৪ পরগনায় ৮৭, জলপাইগুড়িতে ৬১, দক্ষিণ ২৪ পরগনায় ৫৮, কলকাতায় ৫৭, হুগলিতে ৫৫, নদিয়া এবং পূর্ব মেদিনীপুরে ৪৯ জন করে সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে। সেই সঙ্গে পশ্চিম মেদিনীপুরে ৪৫ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৫ লক্ষ ২২ হাজার ১০৩ জন করোনায় আক্রান্ত হলেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যাও কমেছে। এই মুহূর্তে রাজ্যে ১২ হাজার ৮৯ সক্রিয় রোগী রয়েছেন।

করোনায় দৈনিক আক্রান্তের মতোই মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬। তবে সোমবারের পর শুক্রবারের বুলেটিনেও দেখা গিয়েছে যে ২৪ ঘণ্টায় কলকাতায় কোনও রোগীর মৃত্যু হয়নি। শুক্রবার স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে নদিয়া এবং হুগলি— দু’জেলারই চার জন করে বাসিন্দা রয়েছেন। এ ছাড়া, উত্তর ২৪ পরগনায় তিন, দক্ষিণ ২৪ পরগনায় দু’জন সংক্রমিতের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে, জলপাইগু়ড়ি, মালদহ এবং হাওড়ায় এক জন করে রোগী মারা গিয়েছেন। এখনও পর্যন্ত রাজ্যে ১৮ হাজার ৫৬ জনের কোভিডে মৃত্যু হল বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

সংক্রমণ রুখতে টিকাকরণ এবং কোভি়ড পরীক্ষাই অন্যতম হাতিয়ার বলে মনে করেন চিকিৎসকেরা। শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ বে়ড়ে হয়েছে দু’লক্ষ ১৮ হাজার ৭৯৪। এ ছাড়া, স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, কোভিড পরীক্ষাও বেড়ে হয়েছে ৪৮ হাজার ৮৪৩টি। সেই সঙ্গে সংক্রমণের দৈনিক হার কমে দাঁড়িয়েছে ১.৬২ শতাংশে।।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE