Advertisement
১৯ এপ্রিল ২০২৪
COVID-19

Coronavirus in West Bengal: কলকাতায় দৈনিক সংক্রমণ ১০৮ থেকে লাফিয়ে ১৭৯, রাজ্যে আক্রান্ত বেড়ে ৬২৪

স্বাস্থ্য দফতর জানিয়েছে, উত্তর ২৪ পরগনায় দৈনিক সংক্রমণ ১২৮। কলকাতা লাগোয়া জেলাগুলিতেও আগের দিনের থেকে নতুন আক্রান্তের সংখ্যা বেড়েছে।

কলকাতা লাগোয়া জেলাগুলিতেও আগের দিনের থেকে নতুন আক্রান্ত বেড়েছে।

কলকাতা লাগোয়া জেলাগুলিতেও আগের দিনের থেকে নতুন আক্রান্ত বেড়েছে। গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২১ ২০:২৮
Share: Save:

টানা তিন দিন পর কলকাতায় নতুন সংক্রমণ একধাক্কায় বেড়ে প্রায় ১৮০ হল। এ শহরের আশপাশের জেলাগুলিতেও দৈনিক সংক্রমণ ঊর্ধ্বমুখী। কলকাতা সংলগ্ন জেলাগুলির মতোই গোটা রাজ্যে নতুন সংক্রমণ লাফিয়ে বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা ৬০০-র বেশি হয়েছে। এক দিনে কোভিডে মৃতের সংখ্যাও বেড়েছে। তবে দৈনিক টিকাকরণ ঊর্ধ্বমুখী হয়ে ৬ লক্ষাধিক হয়েছে।

রবিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬২৪ জনের মধ্যে করোনার সংক্রমণ ছড়িয়েছে। তার মধ্যে শুধুমাত্র কলকাতায় সংক্রমিত হয়েছেন ১৭৯ জন বাসিন্দা। উত্তর ২৪ পরগনায় দৈনিক সংক্রমণ ১২৮। কলকাতা লাগোয়া জেলাগুলিতেও আগের দিনের থেকে নতুন আক্রান্ত বেড়েছে। দক্ষিণ ২৪ পরগনায় ৫৩, হাওড়ায় ৫১ এবং হুগলিতে ৪৮ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। এ ছাড়া, রাজ্যের অন্যান্য জেলাতেও কমবেশি নতুন সংক্রমণ ধরা পড়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১৫ লক্ষ ৮০ হাজার ৫৩০ জন। যদিও এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৪২১।

রাজ্য জুড়ে আরও ১৪ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তার মধ্যে কলকাতার বাসিন্দা ৪ জন। উত্তর ২৪ পরগনা এবং নদিয়ায় ৩ জন করে মারা গিয়েছেন। হুগলিতে ২, দার্জিলিং এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে রোগীর মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত ১৮ হাজার ৯৭৭ জন রোগী মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ বেড়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। রবিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী রাজ্যে ৬ লক্ষ ৪ হাজার ৯৩৫ জনকে টিকা দেওয়া হয়েছে।

টিকাকরণের মতোই গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষার বেড়ে হয়েছে ২৭ হাজার ১৪৮টি। যদিও সংক্রমণের দৈনিক হার আগের দিনের থেকে সামান্য কমে ২.৩০ হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Coronavirus in West Bengal COVID-19 Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE