Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Covid 19

Covid 19: বিশ্বের উদ্বেগ বাড়িয়ে রাশিয়ায় ঝড়ের গতিতে বাড়ছে কোভিড সংক্রমণ, এক দিনে মৃত এক হাজার

রুশ সরকারের তথ্য অনুসারে এখনও পর্যন্ত সে দেশে ৩১ শতাংশ মানুষের টিকাকরণ হয়েছে। সেই কারণেই বাড়ছে সংক্রমণ, মত এমনই।

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মস্কো শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২১ ১৯:০০
Share: Save:

রাশিয়ায় করোনা সংক্রমণ ফের মারণ চেহারা নিচ্ছে। শনিবার রুশ সরকারের প্রকাশিত তথ্য অনুসারে, শেষ ২৪ ঘণ্টায় সেই দেশে করোনায় মৃত্যু হয়েছে এক হাজার দু’জনের। দৈনিক আক্রান্তের সংখ্যা ৩৩ হাজারের বেশি। শেষ তিন দিন ধরে ক্রমাগত বাড়তে শুরু করেছে সংক্রমণ। টিকাকরণের গতি কমে যাওয়া, বিভিন্ন এলাকায় কোভিড বিধিনিষেধে ছাড়ের কারণেই সংক্রমণ বেড়েছে বলে মনে করছেন অনেকে।

রুশ সরকারের তথ্য অনুসারে এখনও পর্যন্ত সে দেশে ৩১ শতাংশ মানুষের টিকাকরণ হয়েছে। এই রাশিয়াতেই বিশ্বে প্রথম কোভিডের টিকাকরণ শুরু হয়েছিল। স্পুটনিক ভি-এর টিকাকরণ শুরু হয় এই দেশেই। তার পরেও থমকে গিয়েছে টিকাকরণের গতি। পাশাপাশি, রাশিয়ার বিভিন্ন অংশে করোনা বিধি মানার বিষয়ে নানারকম ছাড় দিয়েছে সে দেশের সরকার। চিকিৎসকদের মতে, কোথাও কোথাও করোনা পরীক্ষা না করেই মানুষকে যাতায়াত করতে দেওয়া হচ্ছে, যে কারণে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। যদিও রুশ সরকার এই নিয়ে কিছু বলতে চায়নি। বরং রুশ সরকারের মতে,অর্থনৈতিক কার্যকলাপ চালানোটাই মূল, সে কারণে বিধিনিষেধ চাপানো উচিত নয়।

ইতিমধ্যে রাশিয়ায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দু’লক্ষ ২২ হাজার ৩১৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE