Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

Coronavirus in West Bengal: রাজ্যে করোনায় নতুন আক্রান্ত ৭০০-র উপরেই, কলকাতায় বেড়ে ১৩৮, মৃত্যু ৯ জন সংক্রমিতের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ সেপ্টেম্বর ২০২১ ২২:১৭


গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আসন্ন পুজোর আগে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় ফের ৭০০-র বেশি আক্রান্ত হয়েছেন। এই নিয়ে টানা চার দিন। কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় জেলায় শতাধিক বাসিন্দার মধ্যে নতুন করে সংক্রমণ ছড়িয়েছে। সংক্রমণের দৈনিক সংখ্যার মতোই গত ২৪ ঘণ্টায় কোভিড রোগীর মৃত্যুও বেড়েছে। তবে দৈনিক টিকাকরণ ফের চার লক্ষাধিক হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭১৯ জনের মধ্যে নতুন করে সংক্রমণ ছড়িয়েছে। তার মধ্যে শুধুমাত্র কলকাতায় আরও ১৩৮ জন আক্রান্ত হয়েছেন। উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত ১২৪ জন। নদিয়ায় ৫৬, দক্ষিণ ২৪ পরগনায় ৫১ এবং হুগলিতে ৪৯ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। এ ছাড়া, রাজ্যের প্রতিটি জেলায় কমবেশি আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট ১৫ লক্ষ ৬০ হাজার ২৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তবে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা আট হাজার আট। তবে সংক্রমণ বাড়লেও এর দৈনিক হার কমে হয়েছে ১.৭৬ শতাংশ।

Advertisement

গত ২৪ ঘণ্টায় ৯ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৫ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। কলকাতায় দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৩। এ ছাড়া, নদিয়ায় ১ জন সংক্রমিত মারা গিয়েছেন। এখনও পর্যন্ত রাজ্যে ১৮ হাজার ৬২৯ জন কোভিডের বলি হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

করোনার সংক্রমণ রুখতে টিকাকরণের সংখ্যা বাড়ানো হয়েছে। শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসাব অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় চার লক্ষ ৭১ হাজার ১৮৮ জনকে টিকা দেওয়া হয়েছে।

টিকাকরণের মতোই কোভিড পরীক্ষার দৈনিক সংখ্যাও বেড়েছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ১৮১টি কোভিড পরীক্ষা হয়েছে।

আরও পড়ুন

Advertisement