Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক সংক্রমণ ৮০০-র উপরেই, বাড়ল সক্রিয় রোগী, কলকাতায় মৃত বেড়ে ৫

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ অক্টোবর ২০২১ ২২:১৮
গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

পুজোর পরই বুধবার দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে গত চার মাসে সর্বোচ্চ হয়েছিল। বৃহস্পতিবার তা কিছুটা কমলেও রাজ্যে সংক্রমণের হার ছাড়াল আড়াই শতাংশ। কলকাতাতেও দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে, কিন্তু রয়েছে ২০০-র উপরেই। শুধু তাই নয়, মহানগরীতে মৃত্যুও বেড়ে হল পাঁচ।
বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন ৮৩৩ জন। জেলাভিত্তিক তালিকায় শীর্ষে রয়েছে কলকাতা। মহানগরীতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৩২ জন। উদ্বেগজনক পরিস্থিতি উত্তর ২৪ পরগনাতেও। ওই জেলায় নতুন আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪৩। বিগত দু’দিনে সংক্রমণে ঊর্ধ্বগতি লক্ষ করা গিয়েছে দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে। দক্ষিণ ২৪ পরগনায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৯ জন, হুগলিতে ৮২ জন ও হাওড়ায় ৬৫ জন। এ ছাড়াও দার্জিলিঙে নতুন আক্রান্তের সংখ্যা ২৯, নদিয়ায় ৪১।

Advertisement

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু বেড়ে হল ১৪। এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন মোট ১৯ হাজার ২১ জন। বৃহস্পতিবার কলকাতায় কোভিডে মৃত্যু বে়ড়ে হয়েছে পাঁচ আর উত্তর ২৪ পরগনায় প্রাণ গিয়েছে সাত জনের। রাজ্যে সংক্রমণের হারও সামান্য বেড়ে হল ২.৫২ শতাংশ। বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হল সাত হাজার ৫৩৫।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন দু’লক্ষ ৭৮ হাজার ১১১ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট টিকাদান হয়েছে ছ’কোটি ৮৫ লক্ষ ১২ হাজার ৯৩২।

আরও পড়ুন

Advertisement