Advertisement
২০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Industry in Bengal: হাজার কোটি বিনিয়োগ, রাজ্যে রঙের কারখানা গড়বে আদিত্য বিড়লা গোষ্ঠী, হবে কর্মসংস্থান

পশ্চিম মেদিনীপুরের খড়গপুরে বিদ্যাসাগর শিল্প তালুকে ৮০ একর জমিতে প্রস্তাবিত রঙের কারখানা করার জন্য আগ্রহ প্রকাশ করেছে আদিত্য বিড়লা গোষ্ঠী।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ১৮:৩৭
Share: Save:

রাজ্যে বিনিয়োগ করতে চলেছে আদিত্য বিড়লা গোষ্ঠী। খড়গপুরের কাছে শিল্প তালুকে এক হাজার কোটি টাকা বিনিয়োগ করে রঙের কারখানা গড়তে চায় তারা। সেই কারখানা চালু হলে সরাসরি অন্তত ৬০০ কর্মসংস্থানের পাশাপাশি পরোক্ষ ভাবে আরও দেড় হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে দাবি বেসরকারি সংস্থাটির।

গত ৪ অক্টোবর বাংলায় বিনিয়োগ করতে চেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে লিখিত প্রস্তাব দিয়েছিল আদিত্য বিড়লা গোষ্ঠী। তার প্রেক্ষিতে বৃহস্পতিবার নবান্নে মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করেন সংস্থার কার্যনির্বাহী সভাপতি সুনীল বাজাজ, সিওও অজিত কুমার।

আদিত্য বিড়লা গোষ্ঠী পশ্চিম মেদিনীপুরের খড়গপুরে বিদ্যাসাগর শিল্প তালুকে ৮০ একর জমিতে প্রস্তাবিত রঙের কারখানা করার জন্য আগ্রহ প্রকাশ করছে— এই মর্মে তারা সরকারের কাছে লিখিত আবেদনও জানায়। মূল কারখানার পাশাপাশি সহযোগী উৎপাদন কেন্দ্রগুলিও সেখানে তৈরি হবে বলে বেসরকারি সংস্থা সূত্রে খবর। এ জন্য আদিত্য বিড়লা গোষ্ঠী আনুমানিক এক হাজার কোটি টাকা বিনিয়োগ করবে।

সংস্থা সূত্রে দাবি, রঙের কারখানায় সরাসরি ৬০০ লোকের কর্মসংস্থান হবে। পাশাপাশি তাদের দাবি, পরোক্ষ ভাবে আরও দেড় হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। প্রস্তাবিত কারখানাটি দেড় থেকে দু’বছরের মধ্যেই চালু হয়ে যাবে বলে মনে করছে বেসরকারি সংস্থাটি। এ জন্য রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে আদিত্য বিড়লা গোষ্ঠী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE