Advertisement
২০ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক সংক্রমণ ৭৫০-এর উপর, নতুন করে কলকাতায় আক্রান্ত ২১৫, মৃত ১১

জেলাভিত্তিক তালিকায় শীর্ষে মহানগরী। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় নতুন আক্রান্তের সংখ্যা সামান্য কমে হল ১৪১।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ২০:১৭
Share: Save:

মঙ্গল ও বুধবার ঊর্ধ্বগতি দেখা গিয়েছিল। বৃহস্পতিবার কিছুটা নামল রাজ্যের দৈনিক কোভিড সংক্রমণ। কলকাতাতে দৈনিক আক্রান্ত ২০০-র উপরেই রয়েছে। উদ্বেগজনক পরিস্থিতি উত্তর ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে। সংক্রমণ হার সামান্যই কমল বৃহস্পতিবার।

বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৫৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ১২ হাজার ৭৪১ জন। কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৫ জন। জেলাভিত্তিক তালিকায় শীর্ষে মহানগরী। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় নতুন আক্রান্তের সংখ্যা সামান্য কমে হল ১৪১। হুগলিতে কিছুটা বেড়ে হল ৬৫। বাড়ল দক্ষিণ ২৪ পরগনাতেও। ওই জেলায় সংক্রমিত হয়েছেন ৬৪ জন। হাওড়া নতুন আক্রান্ত ৫৮। তবে উত্তরবঙ্গের দার্জিলিঙে দৈনিক সংক্রমণ কিছুটা কমে হল ২৮।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ১১ জনের। রাজ্যে মোট মৃতের সংখ্যা ছুঁয়েছে ১৯ হাজার ৪৩০ জন। কলকাতা, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনায় তিন জন করে প্রাণ হারিয়েছেন বৃহস্পতিবার। এ দিন সংক্রমণের হার সামান্য কমে হয়েছে ২.০৫ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৩৭ হাজার ৩১ জনের। সংক্রমণমুক্ত হয়েছেন ৭৭৪ জন। রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা কিছুটা কমে হল সাত হাজার ৮৬৭।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ছ’লক্ষ ৬৬ হাজার ৩৪৫ জন। এখনও পর্যন্ত টিকাদান হয়েছে মোট আট কোটি ৯৫ লক্ষ ১৩ হাজার ১৭৩।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE