Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: কমল না দৈনিক আক্রান্ত, তবে সংক্রমণের হার বাড়ল রাজ্যে, কলকাতায় আরও বেড়ে ১৪৯

বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৪৯ জন।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ২২:৫৭
Share: Save:

দৈনিক আক্রান্তের সংখ্যা কমল না রাজ্যে। বুধবার যা ছিল, বৃহস্পতিবারও প্রায় তাই-ই আছে। কিন্তু বেড়ে গেল সংক্রমণের হার। এখনও উদ্বেগজনক পরিস্থিতি কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। দুই জায়গায় দৈনিক আক্রান্তের সংখ্যা শতাধিক। তবে রাজ্যে দৈনিক মৃত্যু কুড়ির নীচেই রয়েছে।
বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৪৯ জন। জেলাভিত্তিক তালিকায় শীর্ষে রয়েছে কলকাতা। মহনগরীতে এ দিন আক্রান্ত হয়েছেন ১৪৯ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় দৈনিক আক্রান্ত ১২৩ জন। তালিকায় তার পরই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা (৬৯), নদিয়া (৫৬), দার্জিলিং (৪৩)। হাওড়া ও হুগলি দুই জেলায় দৈনিক সংক্রমণ ৪১।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ১৫ জনের। উত্তর ২৪ পরগনায় চার, কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনায় তিন জন করে প্রাণ হারিয়েছেন কোভিডে। রাজ্যে এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ১৮ হাজার ৭৯৩ জনের। বৃহস্পতিবার সুস্থ হয়েছেন ৭৪৪ জন। রাজ্যে সংক্রমণের হার বেড়ে হয়েছে ১.৮৯। বাংলায় বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা সাত হাজার ৫৭০।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন চার লক্ষ ৮৯ হাজার ৪০৮ জন। এখনও পর্যন্ত মোট টিকাপ্রাপ্তের সংখ্যা পাঁচ কোটি ৭২ লক্ষ ৬০ হাজার ৭৩৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE