Advertisement
১১ মে ২০২৪
ISKCON

ISKCON: সোমবার থেকে দর্শনার্থীদের জন্য ফের খুলল মায়াপুরের ইস্কন মন্দির

করোনা পরিস্থিতিতে একাধিক বার ইস্কনের মন্দির বন্ধ রাখা হয়েছিল।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
মায়াপুর শেষ আপডেট: ২১ জুন ২০২১ ২১:২৪
Share: Save:

দর্শনার্থীদের জন্য ফের খুলে গেল মায়াপুরের ইস্কন মন্দিরের দরজা। তবে মন্দির খুললেও সর্বসাধারণের জন্য একাধিক বিধিনিষেধ জারি করেছেন ইস্কন কর্তৃপক্ষ।

ইস্কন কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, সোমবার থেকে একসঙ্গে সর্বোচ্চ ৫০ জন দর্শনার্থী মন্দিরে প্রবেশ করতে পারবেন। সেই সঙ্গে তাঁদের মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হলেও সকলকেই পারস্পারিক দূরত্ব বজায় রাখতে হবে বলেও জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে একাধিক বার ইস্কনের মন্দির বন্ধ রাখা হয়েছিল। গত বছরের ২২ মার্চ থেকে একটানা ১০৩ দিন বন্ধ ছিল নদিয়া তথা রাজ্যের পর্যটকদের অন্যতম আকর্ষণের কেন্দ্র ইস্কন মন্দির। গত বছর গত ৫ জুলাই মন্দির খুলে দেওয়া হলেও কঠোর বিধিনিষেধ ছিল। করোনার আবহে তার মাত্র ৩৫ দিনের মাথায় ফের মন্দির বন্ধের সিদ্ধান্ত নিতে বাধ্য হন মন্দির কর্তৃপক্ষ। এর পর সংক্রমণের বাড়বাড়ন্তে ৯ অগস্ট থেকে বন্ধ হয়ে যায় ইস্কন। সেপ্টেম্বরে ফের মন্দির খোলা হয়। চলতি বছরের ১৫ মে থেকে মন্দির বন্ধ রাখার নির্দেশ দিয়েছিলেন ইস্কন কর্তৃপক্ষ। সোমবার থেকে ইস্কন মন্দির খোলায় খুশি দর্শনার্থী থেকে শুরু করে স্থানীয় ব্যবসায়ীরা। বিধিনিষেধের জেরে রোজগার বন্ধ হয়ে গিয়েছিল ব্যবসায়ীদের। যদিও এখনও পর্যন্ত পরিবহণ ব্যবস্থা স্বাভাবিক না হওয়ায় খুব বেশি রোজগার আশা করছেন না তাঁরা। তবে মন্দির কর্তৃপক্ষ বলেছেন, “ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলে ফের আগের অবস্থায় ফিরে আসবে মায়াপুরে ইস্কন মন্দির চত্বর এবং স্থানীয় ব্যবসায়ীদের রুজিরোজগার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Mayapur Coronavirus Lockdown ISKCON
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE