Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Corona

Coronavirus in West Bengal: রাজ্যে মোট কোভিড আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ছাড়াল, এই মুহূর্তে সংক্রমিত ২০,১৭০

স্বাস্থ্য দফতর জানিয়েছে, জেলাগুলির মধ্যে উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি (৩,১৬,২১২)। ওই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩৬ জন।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ২০:২৮
Share: Save:

রাজ্য করোনায় আক্রান্তের মোট সংখ্যা ১৫ লক্ষের গণ্ডি ছাড়িয়ে গেল। গোটা রাজ্যে নতুন করে আক্রান্তের সংখ্যা ফের দেড় হাজার ছাড়িয়েছে। তবে দৈনিক মৃত্যুর সংখ্যা কমে হয়েছে ২৭। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের দৈনিক হার ফের ৩ শতাংশের নীচে রয়েছে।

স্বাস্থ্য দফতরের বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, এখনও পর্যন্ত এ রাজ্যে মোট ১৫ লক্ষ ১ হাজার ২৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। জেলাগুলির মধ্যে উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি (৩,১৬,২১২)। ওই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩৬ জন। এই মুহূর্তে উত্তর ২৪ পরগনায় সক্রিয় রোগীর সংখ্যা ২ হাজার ৩৬৯। অন্য দিকে, কলকাতায় মোট ৩ লক্ষ ৮ হাজার ২১৮ জনের মধ্যে করোনা ছড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১২৭ জন। এ শহরে এখনও ১ হাজার ৬১২ জনের মধ্যে সংক্রমণ রয়েছে। এ ছাড়া পশ্চিম মেদিনীপুর (১৪১), দার্জিলিং (১৩৫) এবং জলপাইগুড়ি (১১৭) জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১০০-র বেশি হয়েছে। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ২০ হাজার ১৭০।

চলতি বছরের ১৮ এপ্রিলের স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় ২৮ জন সংক্রমিতের মৃত্যু হয়েছিল। তার পর থেকে দৈনিক মৃত্যুর সংখ্যা এতটা কম হল। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্য জুড়ে মৃত ২৭ জনের মধ্যে উত্তর ২৪ পরগনা, দার্জিলিং এবং কলকাতায় ৪ জন করে মারা গিয়েছেন। অন্য দিকে, জলপাইগুড়ি, নদিয়া এবং পশ্চিম বর্ধমানে ৩ জন করে রোগীর মৃত্যু হয়েছে। এ ছাড়া হুগলিতে ২, আলিপুরদুয়ার, পূর্ব মেদিনীপুর, হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে মারা গিয়েছেন।

বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণের সংখ্যা কমেছে। ওই সময়ের মধ্যে ১ লক্ষ ৭৭ হাজার ৯৯২ জনকে টিকা দেওয়া হয়েছে। তবে স্বাস্থ্য দফতরের হিসাবে দৈনিক কোভিড পরীক্ষা বেড়ে হয়েছে ৫৪ হাজার ৭৪১টি। যদিও সংক্রমণের দৈনিক হার কমে হয়েছে ২.৭০ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE